বেরোবি’র বঙ্গবন্ধু হল চালু

হাজী মারুফ রংপুর অফিস :


রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ছাত্রদের আবাসনের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল বুধবার থেকে চালু করা হয়েছে। এর আগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী সকালে আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে হলটির উদ্বোধন করেন। আবাসিক হল চালু করায় উল্লাস প্রকাশ করেছে ছাত্ররা। চালুর প্রথমদিনেই আবাসিক সুবিধার জন্য মনোনীত ছাত্ররা হলে উঠতে শুরু করেছে। হল প্রশাসনের সাথে সংশ্লিষ্ট সকলের মাঝে কর্মতৎপরতা ও প্রাণচাঞ্চল্যতা ল করা গেছে।
উদ্বোধনী বক্তৃতায় শিার্থীদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, চলতি মাসেই ছাত্রদের জন্য নির্মিত শহীদ মুখতার ইলাহী হলটিও চালু করা হবে। এমনকি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটরিয়া ও কেন্দ্রীয় মসজিদটিও চালু করার কথাও জানান তিনি।
হলের প্রভোস্ট ড. কমলেশ চন্দ্র রায়ের সভাপতিত্বে সংপ্তি আলোচনায় অংশ নেন, কলা অনুষদের ডিন প্রফেসর ড. নাজমুল হক, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড. মতিউর রহমান, শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট ড. আবু ছালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান (তুহিন ওয়াদুদ), শহীদ মূখতার ইলাহী হলের প্রভোস্ট (চলতি দায়িত্ব) মোঃ আমির শরীফ ও প্রক্টর (চলতি দায়িত্ব) মোঃ শাহিনুর রহমান। পরে বিশেষ দুআ ও মুনাজাত করা হয়। এরআগে উপাচার্য জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে পতাকা উত্তোলন করেন। এসময় বিভিন্ন বিভাগের শিক-শিার্থী উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ২০১০ সালে হলটির ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। পরে হলটির নাম ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল’ চুড়ান্ত করে ২০১১ সালের ১৭ মার্চ নামফলক উম্মোচন করা হয়। ৬ কোটি ২৩ লাখ টাকা ব্যয়ে নির্মিত ৬ তলা বিশিষ্ট ওই হলটিতে ৭০টি ক রয়েছে। এতে ৩৭০ জন ছাত্রকে আবাসিক সুবিধা পাবে। এটিই বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের জন্য প্রথম আবাসিক হল। এর আগে তবে ছাত্রীদের জন্য নির্মিত শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলটি ২০১৩ সালে চালু করা হয়েছে। সম্প্রতি ছাত্রীদের জন্য ১০তলা বিশিষ্ট আরো একটি আবাসিক হল নির্মাণের জন্য অর্থ বরাদ্দ দিয়েছে সরকার।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 3740918881273621582

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item