সৈয়দপুর স্বেচ্ছাসেবকলীগ সম্পাদক মিঠু জেল হাজতে

মোঃ জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি ঃ
সৈয়দপুর শহরের রেলের জমি দখল ও সরকারী কাজে বাধা দেয়ার অপরাধে সৈয়দপুর পৌর স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মহসিন মন্ডল মিঠু সহ বাঘা নামের অপর এক ব্যক্তিকে আটক করা হয়েছে। গত মঙ্গলবার নীলফামারী আদালতে হাজিরা দিতে গিয়ে ওই মামলায় তাদের আটক করে জেল হাজতে প্রেরণ করা হয়।

সূত্রে জানা গেছে গত ১৮ ও ১৯ মার্চ সৈয়দপুর শহরের রেলওয়ে জমিতে অবৈধভাবে গড়া স্থাপনা উচ্ছেদ করতে আসেন রেলওয়ে নির্বাহী কর্মকর্তা মোস্তাক আহমেদ ও পার্বতীপুর রেলওয়ের ভূমি কর্মকর্তা আব্দুল মতিনসহ বেশ ক’জন কর্মকর্তা। ওইদিন সরকারীভাবে অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যে বাধা প্রদান করেন সাইফুল ইসলাম, কুতুব উদ্দিন আলো, সাফিউল ইসলাম পলাশ ও এ্যাডভোকেট রাফিউল খাজা সহ বেশ ক’জন ব্যক্তি। পরবর্তীতে সরকারী কাজে বাধা দেয়ার সম্পৃক্ততায় সৈয়দপুর পৌর স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মহসিন মন্ডল মিঠু সহ মাজাহারুল ইসলাম বাঘাকে  আসামী করে মামলা দেয়া হয়। এদের মধ্যে ৪ জন আগাম জামিন পেলেও গত মঙ্গলবার বাকি ২ জন নীলফামারী আদালতে হাজিরা দিতে গিয়ে আটক হয় তারা।


এ মামলার তদন্ত কর্মকর্তা রেলওয়ে পুলিশ এস আই ময়দান আলী জানান, সৈয়দপুর পৌর স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মহসিন মন্ডল মিঠু দীর্ঘদিন থেকে রেলের জমি দখল ও বিক্রয় করে আসছিল। শহরের দারুল উলুম মোড়ের রেল কোয়ার্টার সংলগ্ন অর্ধ কোটি টাকা মূল্যের জমি অবৈধভাবে দখলে নিয়ে সেখানে দোকান পাট নির্মাণ করেছেন এবং কয়েকটি দোকান মোটা অংকে বিক্রিও করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দূর্ণীতিবাজ ও সন্ত্রাসী কর্মকান্ডে লিপ্তদের আগাছা বলে বহিষ্কার করে তার রাজনৈতিক দলকে ঢেলে সাজানোর নির্দেশ দিয়েছেন। কিন্তু সৈয়দপুর পৌর স্বেচ্ছা সেবকলীগের সাধারণ সম্পাদক মহসিন মন্ডল মিঠু অবৈধভাবে অর্থ উপার্জনে প্রধানমন্ত্রীর নির্দেশকে তোয়াক্কা না করে সম্প্রতি রেলওয়ে অফিসার্স ক্লাব সংলগ্ন একটি রেলওয়ের জমি দখলে নিতে যায়। সেখানে রেলওয়ের পুলিশ বাধা দিতে গেলে তাদের লাঞ্চিত করা হয়েছে। এরই ধারাবাহিকতায় গত ১৮ ও ১৯ মার্চ অবৈধ স্থাপনা উচ্ছেদকালে অবৈধ দখলদারের কাছে মোটা অংকের ঘুষ নিয়ে সরকারী কাজে বাধা দেয়। ওইসময় একজন পুলিশ কর্মকর্তা ও অপর একজন রেল পুলিশের কর্মকর্তাকে  ইট পাটকেল নিক্ষেপ করে মাথা ফাটিয়ে দেয়। যা তদন্তে সত্যতা মেলে এবং তাদের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করা হয়। আদালত ওই চার্জশীটের প্রেক্ষিতেই তাদের জেল হাজতে প্রেরণ করেছেন বলে জানান তিনি।

পুরোনো সংবাদ

নীলফামারী 8732132846258106432

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item