সৈয়দপুর বিমানবন্দর রানওয়েতে ছিটকে পড়লো ইউএস বাংলার বিমান

মোঃ জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি ঃ
ঢাকা থেকে ছেড়ে আসা ইউএস বাংলার বিমানটি সৈয়দপুর বিমানবন্দরে অবতরনের সময় চাকা পাংচার হয়ে রানওয়েতে ছিটকে পড়েছে। এসময় বিকট শব্দে বিমানের ৭৬ যাত্রিসহ বিমানবন্দরে অবস্থানরত লোকজন হতচকিত হয়ে যায়। যাত্রীদের মাঝে বেশকজন জ্ঞান হারিয়ে ফেললেও রক্ষা পায় তাদের জীবন। শুক্রবার সকাল সাড়ে ৭ টায় এ ঘটনা ঘটে। ওইসময় সকল যাত্রিকে নিরাপদে  অবতরনের পর গন্তব্যে পৌছানো হয়।

জানা যায়, ইউএস বাংলা বিমানটি ঢাকা থেকে ৭৬ যাত্রী নিয়ে সৈয়দপুরের দিকে ছেড়ে আসে। আকাশ মেঘাচ্ছন্ন ও গুড়ি গুড়ি বৃষ্টির কারণে রাণওয়ে পিচ্ছিল থাকায় ওই বিমানটি রানওয়েতে অবতরনের সময় হঠাৎ বিমানটির চাকা পাংচার হয়ে বিকট শব্দ হয়। ওই শব্দে এলাকার লোকজন ছুটে যায় ঘটনাস্থলে। পরে খবর পেয়ে সৈয়দপুর সেনাবাহিনী ও সৈয়দপুর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌছে যাত্রিদের উদ্ধার কাজে বিমান বন্দর ফায়ার সার্ভিসকে সহযোগিতা করে। এদিকে ঢাকা থেকে ইউএস বাংলার এমডি ও ইঞ্জিনিয়ার জরুরী হেলিকপ্টারে সৈয়দপুর বিমানবন্দরে এসে পৌছেন।
এ ব্যাপারে কথা হয় সৈয়দপুর বিমানবন্দর ব্যবস্থাপক শাহিন আলম শাহিনের সাথে। তিনি সাংবাদিকদের জানান, আকাশ মেঘাচ্ছন্ন ও গুড়ি গুড়ি বৃষ্টির কারণেই রানওয়ে পিচ্ছিল হয়েই এই দূর্ঘটনা ঘটেছে।
এ ঘটনার প্রেক্ষিতে ঢাকাগামী ৭৬ জন যাত্রীকে ফেরত পাঠানো হয়েছে বলে জানা যায়। এতে যাত্রীরা চরম ক্ষোভ প্রকাশ করেছেন।
উল্লেখ্য ইতিপূর্বেও সৈয়দপুর বিমানবন্দরের রানওয়েতে ইউএস বাংলার বিমান কয়েকবার একই ধরণের দূর্ঘটনার শিকার হয়েছে। এরপরও টনক নড়েনি ইউএস বাংলা কর্তৃপক্ষের।  ফলে ঝুঁকি নিয়ে যাতায়াত করছে যাত্রীরা।
এ বিষয়ে ইউএস বাংলা কর্তৃপক্ষের সাথে কথা বলতে গেলে তাদের অফিস বন্ধ বিধায় কোন মন্তব্য নেয়া সম্ভব হয়নি।            

পুরোনো সংবাদ

প্রধান খবর 7704204570621324406

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item