রোগির শ্লীলতাহানি ও আরএমও লাঞ্ছিতের ঘটনা তদন্তে প্রমাণিত

মো. জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি ॥
সৈয়দপুর ১শ’ শয্যা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আব্দুর রহিম কর্তৃক রোগিনীর শ্লীলতাহানি ও আরএমওকে লাঞ্ছিত করার ঘটনা তদন্তে প্রমাণিত হয়েছে। গতকাল নীলফামারী সিভিল সার্জন কর্তৃক গঠিত ২ সদস্যের এই কমিটি আরএমও, ওয়ার্ডবয়, নার্স, কিনিকের স্টাফ, রোগিনী এবং তার পরিবারের সাথে কথা বলে এই অভিযোগের সত্যতা পান। এই তদন্ত কমিটিতে রয়েছেন নীলফামরী সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সিরাজুল ইসলাম ও সিভিল সার্জন অফিসের ডা. মনিরুজ্জামান মনি।

জানা যায়, ঈদের একদিন আগে সৈয়দপুরের পার্শ্ববর্তী সোনাপুকুর এলাকার জনৈক গৃহবধূ প্রচন্ড পেটের ব্যথা নিয়ে হাসপাতালের আরএমও’র কাছে আসেন। ডাক্তার পরীা-নিরীার জন্য শহরের সৈয়দপুর কমিউনিটি হাসপাতালে পাঠান। সেখানে আরএমও রোগিনীকে প্রায় বিবস্ত্র করে পরীা- নিরীা করেন এবং অপারেশন থিয়েটারে নিয়ে গিয়ে রোগিনীর শ্লীলতাহানি ঘটান। এই খবর রোগি বাইরে এসে বললে পরিবারের লোকজন হাসপাতালে এসে আরএমও কে চরমভাবে লাঞ্ছিত করেন।
এই ঘটনার পরিপ্রেেিত নীলফামারীর সিভিল সার্জন ডা. আব্দুল রশিদ ২ সদস্যের তদন্ত টীম গঠন করেন। তদন্তকারী দলের সদস্য ডা. সিরাজুল ইসলাম জানান, সবার সাথে কথা বলে অভিযোগের সত্যতা মিলেছে। এই রিপোর্ট সিভিল সার্জনের কাছে জমা দেয়া হবে তিনি জানান।

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 4560847746789383527

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item