নীলফামারীর কিশোরীগঞ্জে মালয়েশিয়ায় পাঠানোর নামে প্রতারনা

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টারঃ
 মালয়েশিয়া পাঠানোর নামে শতশত মানুষকে প্রতারনা করে চলেছে একটি প্রভাবশালী চক্র। এমন চক্রের প্রতারনার শিকার হয়ে লাখ লাখ টাকা খুয়েছে নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলার শতাধিক ব্যাক্তি। চক্রের হোতাদের সাথে স্থানীয় প্রভাবশালীদের আতাঁত থাকায় প্রতারনার শিকার ব্যাক্তিরা হুমকীর মুখে পড়েছে। ফেরত পাচ্ছেনা টাকা,না পারছে মামলা করতে।
অভিযোগে জানা গেছে বগুড়ার নন্দীগ্রাম উপজেলার কুড়ির হাট পালশা গ্রামের আব্দুর রশিদের ছেলে  আমীর আলী খান নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলার উত্তর দুরাকুটি গ্রামের আব্দুল গফুরের মেয়ে মিনা বেগমকে বিয়ে করে ঘর জামাই হিসেবে বসবাস করতে থাকেন দুরাকুটি গ্রামে। এখানে সে প্রচারনা চালায় খুব সহজে বিদেশে চাকুরী নিয়ে লোক পাঠায় নারায়নগঞ্জ রিকুটিং এজেন্সি অফিসের রাজা মিয়া। তার সাথে আমীর আলী খানের সর্ম্পক ভাল।

অভিযোগকারীদের মধ্যে ওই উপজেলার  শফিউল ইসলাম জানায় মালয়েশিয়া নিয়ে যাবার কথা বলে তার কাছে এক লাখ ১০ হাজার টাকা, সেলিম মিয়ার কাছে ৬৫ হাজার , রাকীব হাসানের কাছে ৯৫ হাজার,  সাজু মিয়ার কাছে ৫৫ হাজার টাকা সহ বিভিন্ন শতাধিক ব্যাক্তির কাছে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে  পাসপোর্ট করে দেয়া হয়। কিন্তু বিদেশে পাঠাতে পারেনা। এ অবস্থায় ভুক্তভোগীরা আমীর আলীর উপর চাপ সৃষ্টি করলে গত জুন মাসে  এই সব মানুষদের জাল  ভিসা ও প্লেনের টিকিট হাতে ধরিয়ে দিয়ে ঢাকা পাঠিয়ে দেয়া হয়। কিন্তু জাল ভিসা ভুয়া প্লেনের টিকিটের কারনে তারা ফিরে আসে গ্রামে। সেই থেকে প্রতারক আমীর আলী গা-ঢাকা দিয়ে থাকে।  গত ৪ আগষ্ট আমীর আলী গোপনে তার স্ত্রীর সাথে উত্তর দুরাকুটি গ্রামে দেখা করতে এলে ভুক্তভোগীরা তাকে আটক করে টাকা ফেরত চেয়ে ঘরে আটক করে রাখে। এ সময় একই উপজেলার পানিয়াল পুকুর গ্রামের প্রভাবশালী  তারেক রহমান এক সপ্তাহের মধ্যে টাকা ফেরত দেয়ার কথা বলে আমীর আলীকে ছাড়িয়ে নিয়ে যায়। কিন্তু টাকা  ফেরত দেয়ার সময় সীমা পার হলে ভুক্তভোগীরা প্রভাবশালী তারেক রহমানের কাছে ধর্না দিলে  তাদের হুমকী প্রদান করে তাড়িয়ে দেয়া হয়। ফলে হুমকীর কারনে তারা মামলা করতে পারছেনা।
কিশোরীগঞ্জ থানার ওসি মোস্তাফিজুর রহমান এ ব্যাপারে বলেন বিষয়টি মানুষের মুখে শুনেছি কিন্তু কোন ভুক্তভোগী থানায় অভিযোগ করেনি। কেউ অভিযোগ করলে তা গ্রহন করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।#

পুরোনো সংবাদ

নীলফামারী 1543421277696206635

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item