ভিজিএফের চাল পেলো নীলফামারীর ৪ ছিটমহলবাসী

হাজী মারুফ 
প্রথমবারের মতো ঈদুল ফিতর উপলক্ষে নীলফামারীর ডিমলা উপজেলার অভ্যন্তরে থাকা ভারতীয় ৪টি ছিটমহলের বাসিন্দাদের ভিজিএফের চাল দেওয়া হয়েছে। গতকাল বুধবার ৪টি ছিটমহলের ১১৯টি পরিবারের মধ্যে বিশেষ ভিজিএফের চাল বিতরণ করা হয়।
৩১ নম্বর নগর জিগাবাড়ি ছিটমহলের বাসিন্দা রঞ্জিত কুমার রায় জানান, পাশের ইউপি চেয়ারম্যানদের মাধ্যমে ছিটমহলের প্রতি পরিবার ১০ কেজি করে চাল পেয়েছে। বাংলাদেশ সরকারের দেওয়া এটাই প্রথম অনুদান।

গয়াবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইবনে ফয়সাল বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী ইউনিয়ন সংলগ্ন ছিটমহলে বসবাসরতদের তালিকা করে প্রতিটি পরিবারকে ১০ কেজি করে চাল দেওয়া হয়েছে।
ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম বলেন, ঈদুল ফিতর উপলক্ষে ৪টি ছিটমহল সংলগ্ন ইউনিয়ন পরিষদের মাধ্যমে তালিকা করে সে অনুযায়ী এই চাল বিতরণ করা হয়েছে।
সূত্র জানায়, উপজেলার খগাখড়িবাড়ি ইউনিয়নের সীমানা সংলগ্ন ২৮ নম্বর বড়খানকী ছিটমহলের ২১টি পরিবার, গয়াবাড়ি ইউনিয়নের সীমানা সংলগ্ন ২৯ নম্বর বড়খানকী  গীতালদহ ছিটমহলের ৪৫টি পরিবার ও ৩০ নম্বর বড়খানকী গীতালদহে ৮টি পরিবার এবং টেপাখড়িবাড়ি ইউনিয়নের সীমানা সংলগ্ন ৩১ নম্বর নগর জিগাবাড়ি ছিটমহলের ৪৫টি পরিবারসহ মোট ১১৯টি পরিবারকে ভিজিএফের চাল দেওয়া হয়েছে। ২০১১ সালের জনগণনা অনুযায়ী এসব পরিবারের মোট সদস্য সংখ্যা ৫৩২ জন।

পুরোনো সংবাদ

প্রধান খবর 2013294916387401373

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item