কাউনিয়ায় রাস্তার দাবিতে ইউএনও অফিস ঘেরাও

হাজী মারুফ রংপুর বুরে‌্যা অফিস : 
রংপুরের কাউনিয়ায় চলাচলের জন্য একটু রাস্তার দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয় ঘেরাও করে অবস্থান নিয়েছে গ্রামবাসী।
জানা গেছে, উপজেলার বালাপাড়া ইউনিয়নের পশ্চিম নিজপাড়া গ্রামের একটি অংশে ত্রিশটি পরিবারে প্রায় সাড়ে ৪শ’ লোকের বসতি। এদের মধ্যে নিয়মিত স্কুল কলেজগামী শিক্ষার্থী আছে প্রায় ১৩০জন।
এই মানুষগুলোর চলাচলের কোন রাস্তা না থাকায় বিভিন্ন বাড়ির উঠান দিয়ে চলাচল করায় প্রতিনিয়ত ঝগড়া বিবাদ লেগে থাকে। বিষয়টি নিয়ে ভুক্তভোগিরা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত আবেদন দিলে কাউনিয়া থানার একজন অফিসার তদন্ত করে। গত মঙ্গলবার ভুক্তভোগিরা কাউনিয়া থানার অফিসার ইনচার্জ এর কাছে গেলে তিনি আবারো উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে যাইতে বলেন। তারই প্রেক্ষিতে ওই এলাকার নারী পুরুষরা রাস্তার দাবিতে গতকাল বুধবার উপজেলা নির্বাহী অফিস ঘেরাও করে অবস্থান নেন। 
ভুক্তভোগী ইউছুফ আলী বলেন, ওই এলাকার সব জমি এক ব্যক্তির আমরা তাকে একাধিকবার একটু রাস্তার জন্য চেয়েও তার কোন মন গলাতে পারি নাই। অবশেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা ভূমি অফিসসহ বিভিন্ন জায়গায় আবেদন দিয়েছি। তিনি বলেন, ওই মালিক যে জমিগুলো ভোগ করছে সেখানে খাস জমিও আছে। তিনি যদি সেই খাস জমি থেকে আমাদের চলাচলের জন্য সামন্য কিছু জমি ছেড়ে দেন তাহলে প্রায় ৪শ’ জন লোক প্রতিনিয়ত যাতায়াত করতে পারে। 

পুরোনো সংবাদ

রংপুর 6675534745945014376

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item