মিঠাপুকুরে স্বেচ্ছাসেবক লীগ নেতার ওপর হামলার ঘটনায় মিলন গ্রেফতার

হাজী মারুফ রংপুর বুরে‌্যা অফিস : 

ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ নেতার ওপর হামলার ঘটনায় রংপুরের মিঠাপুকুর উপজেলার শঠিবাড়ী বন্দরের ব্যবসায়ী মেজবাহুল ইসলাম ওরফে মিলন চৌধুরীকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সোমবার দুপুরে শঠিবাড়ী বন্দরে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। 

পুলিশ জানায়, দূর্গপাপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রাশেদুল ইসলাম লিমনের উপর হামলার ঘটনায় তার বিরুদ্ধে একটি মামলা রয়েছে। ওই মামলায় তাকে গ্রেফতার করে গতকালই জেল হাজতে প্রেরণ হয়েছে। 
এলাকাবাসীর অভিযোগ, মিলন চৌধুরীর দাপটে শঠিবাড়ীর ব্যবসায়ীরা অতিষ্ঠ হয়ে পড়েছেন। তিনি একের পর এক মামলা দিয়ে স্থানীয় ব্যবসায়ীদের হয়রানী করে আসছেন। মিলন চৌধুরীর মামলায় হয়রানীর শিকার ব্যবসায়ী রেজাউল করিম। মিলন চৌধুরীর দোকানের কর্মচারী মোক্তার হোসেন একটি চাঁদা দাবির মামলা দায়ের করেন রেজাউলের বিরুদ্ধে। যার  মামলা নং-৫২, তাং-২৩/০৪/২০১৪ ইং। পরবর্তীতে পুলিশ ব্যাপক তদন্ত করে আদালতে চুড়ান্ত রিপোর্ট দাখিল করে। তার ভাই শামিউল ইসলাম সুমনকে বাদি করে একই ব্যক্তির বিরুদ্ধে আরেকটি চুরি মামলা দায়ের করেন তিনি। যার মামলা নং-২২, তাং-১০/০৬/২০১৪ইং। ওই মামলাটিও পুলিশ চুড়ান্ত প্রতিবেদন দাখিল করে। সর্বশেষ মিলন চৌধুরী নিজেই বাদি হয়ে রেজাউলের বিরুদ্ধে আদালতে চেক জালিয়াতির মামলা করেন। নাটক সাজিয়ে এ মামলাটি করে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে বলে দাবি করেন ব্যবসায়ী রেজাউল করিম।  
অপর ব্যবসায়ী রফিকুল ইসলাম মঞ্জু জানান, তার বিরুদ্ধে মিথ্যা চেক জালিয়াতির অভিযোগ এনে মেজবাহুল ইসলাম মিলন চৌধুরী আদালতে মামলা দায়ের করেছেন। এভাবে ব্যবসায়ী রুমন চৌধুরী, নূরুল আমিনসহ অনেক ব্যবসায়ীকে চেক জালিয়াতির মামলার ফাঁদে ফেলেছেন মিলন চৌধুরী। অন্যদিকে ঋণ খেলাপির দায়ে বেশ কয়েকটি বেসরকারি ব্যাংক ও ব্যবসা প্রতিষ্ঠান তার বিরুদ্ধে মামলা দিয়েছে।
এজাহার সূত্র থেকে জানা গেছে, উপজেলার দুর্গাপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রাশেদুল ইসলাম লিমনের শঠিবাড়ীর ব্যবসা প্রতিষ্ঠানে গত শনিবার মেজবাহুল ইসলাম মিলন চৌধুরীর নেতৃত্বে একদল সন্ত্রাসী দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালায়। এসময় সন্ত্রাসী হামলায় স্বেচ্ছাসেবক লীগ নেতা গুরুতর আহত হন। সন্ত্রাসীরা তার ব্যবসা প্রতিষ্ঠানে ব্যাপক ভাংচুর-লুটপাট চালিয়ে ক্যাশ বাক্সে থাকা দেড় লাখ টাকা ছিনতাই করে। স্থানীয় লোকজন ঘটনাস্থলে আসলে সন্ত্রাসীরা চলে যায়। পরে আশপাশের লোকজন গুরুতর আহত ওই নেতাকে উদ্ধার করে মিঠাপুকুর হাসপাতালে ভর্তি করায়। এ ঘটনায় মিঠাপুকুর থানায় রাশেদুল ইসলাম লিমন বাদি হয়ে মামলা করেন। ওই মামলায় পুলিশ গতকাল সোমবার দুপুরে শঠিবাড়ী এলাকা থেকে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করে। 

পুরোনো সংবাদ

রংপুর 2119723641355771286

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item