কাল থেকে রংপুরে অবৈধ অটোরিক্সা আটক অভিযান

হাজী মারুফ রংপুর বুরে‌্যা অফিস : 
স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে কাল বুধবার থেকে রংপুর নগরীতে বহিরাগত ও রেজিষ্ট্রেশন বিহীন ব্যাটারী চালিত অটোরিক্সা আটক অভিযান শুরু হতে যাচ্ছে। প্রশাসনের অনুমতি সাপেক্ষে নিজস্ব জনবল দিয়ে জেলা ব্যাটারী চালিত অটোরিক্সা মালিক শ্রমিক সমিতি এ কার্যক্রম চালানোর সিদ্ধান্ত গ্রহণ করেছে।
জানা গেছে, বিভিন্ন জেলা ও উপজেলা থেকে প্রতিদিন হাজার হাজার  অটোরিক্সা নগরীতে প্রবেশ করায় তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে। এছাড়া রেজিষ্ট্রেশন ছাড়াই কয়েক হাজার অটোরিক্সা নগরীতে চলাচল করছে। ফলে নগরীতে তীব্র যানজট নিয়ন্ত্রণে প্রশাসন নতুন ট্রাফিক  ব্যবস্থা চালু করেছিল। কিন্তু এতে ক্ষতির মুখে পড়ে নগরীর অটো চালকরা। এ বিষয়ে গত রোববার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে যানজট নিরসনে বিশদ আলোচনা হয়। ওই আলোচনায় অটোরিক্সা মালিক শ্রমিক সমিতি স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে অভিযান চালানোর জন্য নগরীর প্রবেশ মুখগুলোতে ১৫টি স্ট্যান্ডের অনুমতি চাইলে প্রশাসন সম্মতি প্রকাশ করে
এবং বিনা চাঁদা আদায়ে অভিযান চালানোর জন্য সাময়িকভাবে  মত দেন। এরই আঙ্গিকে গতকাল রাতে জেলা অটোরিক্সা মালিক শ্রমিক সমিতি কার্যালয়ে সকল শাখা কমিটির নেতৃবৃন্দের সাথে জরুরী সভা শেষে কাল বুধবার থেকে অভিযান শুরুর সিদ্ধান্ত গ্রহণ করা হয়। শাখা কমিটির মধ্যে রয়েছে মাহিগঞ্জ, সাতমাথা, সাহেবগঞ্জ, মিস্ত্রিপাড়া, মডার্ণ মোড়, দর্শনা বাস টার্মিনাল, সিও বাজার, নিসবেতগঞ্জ, বুড়িরহাট, জুম্মাপাড়া পাকার মাথা, লালবাগ, স্টেশন, মেডিকেল পাকার মাথা ও মেডিকেল মোড়। সমিতির সভাপতি মহিউল আহম্মেদ মহি ও সাধারণ সম্পাদক আনোয়ার কবীর সুমন স্বাক্ষরিত পত্রে বিষয়টি নিশ্চিত করেছেন।

পুরোনো সংবাদ

রংপুর 3880548673812452755

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item