বেরোবিতে বৃষ্টিতে ভিজে প্রস্তাবিত ৮ম বেতন স্কেল পূণনির্ধারণের দাবিতে মানববন্ধন

হাজী মারুফ রংপুর বুরে‌্যা অফিস : 

প্রস্তাবিত ৮ম বেতন স্কেল বাতিল ও তা পুনঃনির্ধারণ এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল ঘোষণার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের ব্যানারে তারা এ মানববন্ধ কর্মসূচি পালন করেন।
আজ রবিবার দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়কে ছাতা মাথায় দিয়ে বৃষ্টিতে ভিজে তারা এ কর্মসূচি পালন করেন।

এই বৈরি আবহাওয়া উপেক্ষা করে এই মানববন্ধনে বেরোবি শিক্ষক সমিতির সভাপতি ড. আর এম হাফিজুর রহমান এবং সাধারণ সম্পাদক ড. পরিমল চন্দ্র বর্মণসহ বিভিন্ন বিভাগের অর্ধ শতাধিক শিক্ষক অংশ নেন। 
বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত মানববন্ধন চলাকালে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড. সাইদুল হক ও সমিতির কার্যনির্বাহী সদস্য তাবিউর রহমান প্রধান। 
এতে শিক্ষকবৃন্দ বলেন, এই আন্দোলন শিক্ষকদের ন্যয্য সম্মান ও স্বতন্ত্র বেতন স্কেল আদায়ের জন্য, কোনো গোষ্ঠী বা ব্যক্তির বিরুদ্ধে নয়। তাঁরা আরো বলেন, আমরা মনে করি বর্তমান শিক্ষাবান্ধব সরকার শিক্ষকদের ন্যায্য অধিকারের বিষয়টি আমলে নিয়ে দাবিসমূহ মেনে নেবে। 
দ্রুত শিক্ষকদের স্বতন্ত্র বেতন কাঠামো প্রণয়নের ঘোষণা দেওয়ার দাবি জানিয়ে তারা আরো বলেন, শিক্ষকদের জন্য নতুন বেতন কাঠানো প্রণয়ন ও বাস্তবায়নের মধ্যবর্তী সময়ে ঘোষিত বেতন কাঠামো পুনঃনির্ধারণ করে সিলেকশন গ্রেড অধ্যাপকদের বেতন-ভাতা সিনিয়র সচিবদের সমতুল্য করতে হবে। 
যদি এটা না করা হয় তবে এর চেয়ে আরো কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন উপস্থিত শিক্ষকবৃন্দ।
শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক দ্য রিপোর্ট  কে বলেন, আমরা সারা দেশের অংশ হিসাবে এ কর্মসূচি পালন করেছি। তবে শিক্ষক সমিতি ফেডারেশনের সিদ্ধান্তক্রমে আমরা আরো কঠোর আন্দোলনে নামতে পারি।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 2979401804975722172

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item