নীলফামারীতে হত্যা মামলায় আট জনের যাবজ্জীবন

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টারঃপূর্ব শক্রতার জের ধরে কালঠি বেগম নামের এক বৃদ্ধাকে  হত্যার ঘটনার মামলায় আট জনের যাবজ্জীবন কারাদ- প্রদান করা হয়েছে। মঙ্গলবার দুপুরে নীলফামারী জেলা ও  দায়রা জজ মাহমুদুল কবীর এই দ-াদেশ প্রদান করেন। এই সাজার পাশাপাশি আসামীদের প্রত্যেককে এক লক্ষ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছর করে অন্তরীন রাখার শাস্তি প্রদান করা হয়।
দ-প্রাপ্তরা হলেন নীলফামারী জেলার কিশোরীগঞ্জ উপজেলার নিতাই ইউনিয়নের জুম্মাপাড়া গ্রামের আকবর আলী, তার তিন ছেলে গোলাম মোস্তফা, আব্দুল মজিদ ও নূর ইসলাম, তফেল উদ্দিনের তিন ছেলে আব্দুল মান্নান, আব্দুল হান্নান ও আব্দুস সালাম ও একই গ্রামের ইয়াকুব আলী।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায় পূর্ব শক্রতার জের ধরে ২০০২ সালের ২২ অক্টোবর রাতে একই উপজেলার মধ্যরাজীব গ্রামের মৃত সমসের আলীর স্ত্রী কালঠি বেগমকে (৭৫) বাড়ী থেকে ডেকে নিয়ে হত্যা করে একটি বাঁশ ঝাড়ে তার লাশ ফেলে রাখে আসামীরা। এ ঘটনায় নিহত কালঠি বেগমের ভাই বেলাল হোসেন বাদী হয়ে  কিশোরীগঞ্জ থানায় ওই আট জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানী ও সাক্ষ্য শেষে আদালত উক্ত রায় প্রদান করেন।
মামলা পরিচালনা করেন রাষ্ট্র পক্ষে সরকারি কৌসুলি আইনজীবি অক্ষয় কুমার রায়  ও  আসামী পক্ষে আইনজীবি আব্দুল ওহাব চৌধুরী।

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item