নীলফামারী ও পঞ্চগড়ের পাশ্ববর্তী ছিট মহলে ভারতীয় সহকারী হাইকমিশনার সন্ধীপ মিত্র

আশরাফুল হক কাজল- ঃ নীলফামারী ও পঞ্চগড় জেলার পাশ্ববর্তী ভারতীয় ছিট মহল ২নং কোট ভাজনীর ফুলবাড়ী ঈদগা মাঠে ভারতীয় সহকারী হাই কমিশনার সন্দিপ মিত্র ১৯৭৪ সালের ইন্দ্রিরা মুজিব চুক্তির পূর্নাঙ্গ বাস্তবায়নের লক্ষ্যে মতবিনিময় সভায় উপস্থিত হয়ে ছিট মহল বাসীদের উদ্ধেশ্যে বলেন আপনারা ছিট মহলের মানুষ দীর্ঘ দিন যাবত সুসংগঠিত হয়ে সুন্দর ভাবে আন্দোলন চালিয়ে ছিলেন বলেই আজ আপনাদের আন্দোলন স্বার্থক হয়েছে। আপনাদের আন্দোলনের প্রেক্ষিতে বাংলাদেশ ও ভারতের মধ্যে যে সমস্ত সমস্যা রয়েছে তা অচিরেই সামাধান করা হবে। তবে এখন থেকে আপনারা আইনের প্রতি শ্রদ্ধা জানিয়ে আইন মেনে চলবেন। যাতে আপনাদেরকে প্রশাসন সহযোগীতা করতে পারে। ভারত ও বাংলাদেশ ছিট বিনীময় বিলটি পাশ হলেও এর কার্যক্রম অতি জরুরী সমাধানের জন্য দুই দেশেরই প্রশাসনিক কর্মকর্তারা আপ্রান চেষ্টা চালিয়ে যাচ্ছে। আপনারা শান্তি প্রিয় মানুষ আপনারা সবাই আইনের শাসন মেনে চললে চুক্তিটি আরো দ্রুত বাস্তবায়নের মুখ দেখবে।
এই কথা গুলো তিনি গত ১৮ই মে ২০১৫ইং তারিখে নীলফামারী ও পঞ্চগড় জেলার পার্শ্ব বর্তী ভারতীয় ছিট মহল ২নং কোট ভাজনী ফুলতলী ঈদগা মাঠে প্রধান অতিথি হিসাবে কথা গুলো বলেন। এসময় ভারতীয় সহকারী হাইকমিশনার সন্দিপ মিত্রকে স্বাগত জানাতে উপস্থিত হন পাশ্ববর্তী ছিটমহল বালাপাড়া খাগড়াবারী, দোহলা খাগরাবারী ও ২নং কোট ভাজনী ছিটমহলের হাজার হাজার নারী পুরুষ। সহকারী হাই কমিশনার সন্দিপ মিত্রের সফর সঙ্গী ছিলেন তার পতœী। 
উক্ত মত বিনিময় সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন পঞ্চগড় জেলা প্রশাসক মোঃ সালা উদ্দীন, পুলিশ সুপার আবু কালাম আজাদ, মোঃ হাসনাত জামান চৌধুরী জজ চেয়ারম্যান, দেবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সফিকুল ইসলাম দেবীগঞ্চ উপজেলা পরিষদ মোঃ গোলাম রহমান সরকার চেয়ারম্যান ট্রেপ্রিগঞ্জ ইউনিয়ন, সফিকুল ইসলাম কাজল, চেয়ারম্যান বালাপাড়া খাগড়াবাড়ী, পঞ্চগড় ডোমার উপজেলা আওয়ামীলীগ এর নেতা মুরাদ আলী প্রামানিক, ডোমার উপজেলার ভোগডাবুরী ইাউনিয়নের আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বকুল,,ভোগডাবুরী ইউনিয়ন আওয়ামিলীগের সাংগঠনিক সম্পাদক আল হেলাল ও স্থানীয় ছিট মহলের নেতৃবৃন্দ। উক্ত মতবিনীময় সভায় সভাপতিত্ব করেন আলতাফুর রহমান চেয়ারম্যান ২নং কোট ভাজনী ।

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item