জলঢাকায় প্রভাবশালী চাচা কতৃক ভাতিজাদের উপর হামলা চালিয়ে ঘরবাড়ি ভাংচুর॥ আহত ৬

প্রভাষক,আবু ফাত্তাহ্ কামাল (পাখি) স্টাফ রির্পোটারবৃহস্পতিবার রাতে নীলফামারীর জলঢাকা উপজেলার খুটামারা ইউনিয়নের বামনাবামনি মাঝাপাড়া গ্রামে অর্থ ও প্রভাবশালী চাচার সাথে জমি নিয়ে বিরোধে ভাতিজাদের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করে। এর আগেও ওই চাচাই ভাতিজাদের উপর হামলা চালিয়ে হাত ভেঙ্গে দেয়া ও মাথা ফেটে দেয়ার ঘটনা ঘটিয়ে উল্টো ভাতিজাদের বিরুদ্ধে থানায় মিথ্যে মামলা দায়ের করেছে বলে অভিযোগ উঠেছে।
বিক্ষুদ্ধ এলাকাবাসী জানায় গ্রামের ইলিয়াছ আলী এক দিকে অর্থশালী ও প্রভাবশালী বটে।
তিনি আবার এলাকায় মানুষকাটা ইলিয়াছ হিসাবে  পরিচিত। বয়স ষাট হলেও তার পেশী শক্তির দাপট রয়েছে।
এই ইলিয়াছ আলীর বড় ভাই মৃত মমতাজ উদ্দিনের ছোট ইলিয়াছ আলী। বড় ভাইয়ের ছেলেদের সাথে জমির মালিকা নিয়ে চাচা ইলিয়াছ আলীর দীর্ঘ দিন ধরে বিরোধ রয়েছে। যা জমির মালিকানা নিয়ে আদালতে বিচার চলমান। এ অবস্থায় গত ৫ মার্চ চাচা ইলিয়াছ আলী বিরোধপূর্ণ জমি দখল নিয়ে ভাতিজাদের উপরে হামলা চালায় এতে ভাতিজা রশিদুল(৪২) ও তার স্ত্রী অহিমা(৩৫), লিয়াকত (৩৫) ও তার স্ত্রী মারুফা(৩০), ময়নুল (৩০) ও তার স্ত্রী আর্জিনা(২৫)
সহ জন কে বেধরক মারপিট করে আহত করে। আহতদের সকলে মাথা ফেটে গেলে সেলাই দেয়া হয়। তারা নীলফামারী সদর আধুনক হাসপাতালে চিকিৎসাধীন ছিল। বৃহস্পতিবার (১২ মার্চ) হাসপাতাল থেকে ছাড়া পেয়ে আহতরা দুপুরে বাড়ি ফিরে যায় । আহতদের সকলের মাথা ফেটে সেলাই পড়ে এবং লিয়াকতের ডান হাত ভেঙ্গে যায়। ভাতিজাদের অভিযোগ চাচা ইলিয়াছ আমাদের উপর হামলা চালিয়ে আহত করলো,  আমরা বৃহস্পতিবার হাসপাতাল থেকে বাড়ি ফিরে আসার পর সেদিন  সন্ধ্যায় জলঢাকা থানায় আমাদের বিরুদ্ধে উল্টো মিথ্যে অভিযোগ নিয়ে এসে মামলা দায়ের করেন। ভাতিজাদের অভিযোগ চাচা ইলিয়াছ আলী অর্থশালী ও প্রভাবশালী হওয়ায় টাকার বিনিময়ে থানায় মিথ্যা মামলা দায়ের করেছেন। এরপর মামলার পর সেদিন রাত সাড়ে ১১ টার দিকে জলঢাকা থানা থেকে এসআই মোস্তফার নেতৃত্বে একদল পুলিশ নিয়ে এসে আমাদের উপর পুনরায় হামলা চালায়। এ সময় পুলিশ রশিদুল কে গ্রেফতার করে থানায় নিয়ে যায়। অথচ রশিদুলের মাথায় ১১টি সেলাই রয়েছে। অভিযোগ পুলিশ চলে যাবার পর চাচা ও চাচার লোকজন ভাতিজাদের বাড়িতে হামলা চালিয়ে ঘরের দরজা জানালা চাটি বেড়া ভাংচুর করে এবং ঘরে থাকা ২৫ হাজার টাকা লুট করে নিয়ে যায়। এমন কি ভাতিজার একটি ভুট্টা ক্ষেত বিনষ্ট করে দেয়।
এলাকাবাসী জানায় টাকার বিনিময়ে পুলিশ নিয়ে এসে ইলিয়াছ গ্রামে তান্ডব চালায়। এর বিচার চাই আমরা।
এ ব্যাপারে জলঢাকা থানার ওসি মুনিরুজ্জামান মনির বলে মামলা প্রেক্ষিতে আসামী গ্রেফতার করা হয়েছে। তবে ঘটনাটি তদন্ত করা হবে। ওসি আরো বলেন কেউ ইলিয়াছ মিয়ার বিরুদ্ধে মামলা দিলে আমরা তা গ্রহন করবো।

পুরোনো সংবাদ

রংপুর 7548231710243950948

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item