জলঢাকায় সংখ্যালঘু পরিবারের জমি দখলের প্রতিবাদে নীলফামারীতে মানববন্ধন

প্রভাষক,আবু ফাত্তাহ্ কামাল (পাখি) জেলা  প্রতিনিধি, নীলফামারী॥ নীলফামারীর জলঢাকা পৌর শহরের মাথাভাঙ্গা কাচারীপাড়া এলাকায় লক্ষ্মন চন্দ্র বর্মন নামের এক সংখ্যালঘু পরিবারের জমি অবৈধভাবে জবর দখল করে নিয়েছে ওই পরিবারকে তাদের বাড়ি ভিটা হতে বের করে দিয়েছে একটি প্রভাবশালী চক্র। এ ঘটনার প্রতিবাদে এবং জমি উদ্ধারের দাবিতে ওই সংখ্যালঘু পরিবারটি শনিবার সকাল সাড়ে ১১টায় নীলফামারী শহরের চৌরঙ্গী মোড়ে ঘন্টাব্যাপী  মানববন্ধন করেছে।
 মানববন্ধন শেষে তারা জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি প্রদান করে। মানববন্ধনে অংশ নেয় ওই সংখ্যালঘু পরিবারটির লক্ষ্মন চন্দ্র বর্মন(৮০) তার স্ত্রী সুশিলা রানী (৬৫) পুত্র প্রফুল্ল চন্দ্র রায় বর্মন,মেয়ে পূজা রানী বর্মন, ও পুত্রবধু সত্যরানী রায় এবং নাতী নাতনীরা।
তারা স্মারকলিপিতে অভিযোগ করে লক্ষ্মন চন্দ্র বর্মন তার পৈতিক সুত্রে জলঢাকা মৌজার জেএল নম্বর ৫৭ সিএস খতিয়ান ১৩৮ ও এস,এ খতিয়ান ১৬৬-র তিন দাগে মোট ২৪৬ শতক জমিতে বসতভিটা ও আবাদ করে ভোগদখল করে আসছে। এ অবস্থায় একটি প্রভাবশালী মহল তাদের ওই জমির উপর ক্যু নজর দেয়। তারা বিভিন্নভাবে সেই জমি তাদের হাতে নিতে কৌশল অবলম্বল করতে থাকে। এ অবস্থায় গত বুধবার (২৫ ফেব্রুয়ারী) লাঠিসোডা ধারালো অস্ত্র সহ এলাকার প্রভাবশালী সপুল্লা মামুদ,এলিয়ান ওরফে এলিচ, রফিকুল,মোখলেছার, মোতালেব গোলাপ,সহ প্রায় দেড়শতাধিক লোকজন তাদের ভোগদখলকৃত জমি অবৈধভাবে জবরদখল করে বাঁশ ও টিন দিয়ে বেশ কিছু ঘর উত্তোলন করে। সেখানে তারা সন্ত্রাসী বাহিনী বসিয়ে জমি জবর দখল করে নেয়।  এ ঘটনায় জলঢাকা থানায় লিখিত অভিযোগ ছাড়াও জলঢাকা পৌর মেয়র,উপজেলা চেয়ারম্যানসহ বিভিন্ন জনের কাছে ধর্না দিয়েও কোন সহায়তা পাওয়া যায়নি। এ ছাড়া অবৈধ দখলকারীরা উল্টো লক্ষ্মন চন্দ্র বর্মনের পরিবার কে বিভিন্ন মিথ্যা মামলায় জড়িয়ে দেয়ার পায়তারা করছে। তাই তারা বাধ্য হয়ে শনিবার তাদের জমি অবৈধভাবে দখলের প্রতিবাদ সহ জমি উদ্ধারের দাবিতে নীলফামারী শহরের চৌরঙ্গী মোড়ে ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে জেলা প্রশাসক বরাবর একটি স্মারক লিপি জমা দেয়। এখন তারা ঘরবাড়ি ছাড়া হয়ে পথে বসে রয়েছে।
এ ব্যাপারে জলঢাকা থানার ওসি মনিরুজ্জামান মনির জানান বিষয়টি সমাধানের চেষ্টা করা হচ্ছে। যদি কেউ অবৈধভাবে জমি দখল করে নেয় তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে

পুরোনো সংবাদ

রংপুর 5515811102767170571

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item