সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে প্রতারণার মাধ্যমে অর্থ আত্নসাতের মামলায় চার্জশীট


বিশেষ প্রতিনিধি॥
প্রতারণার মাধ্যমে অর্থ আত্নসাতের মামলায় নীলফামারীর সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান বেবীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশীট) দাখিল করা হয়েছে। বৃহস্পতিবার (১০ মার্চ) বিষয়য়টি প্রকাশ পেলেও অপরাধ তদন্ত বিভাগ সিআইডির তদন্ত কর্মকর্তা নীলফামারীর পরিদর্শক একেএম খন্দকার মুহিবুল চলতি বছরের ২৮ ফেব্রুয়ারী মেয়র রাফিকা আকতার জাহানের বিরুদ্ধে বাংলাদেশ দন্ডবিধি ৪০৬/৪২০ ধারায় অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেছে। বিষয়টি প্রকাশ হওয়ায় সৈয়দপুর এলাকায় চাঞ্চল্য সহ তোলপাড় সৃস্টি করে। 

মামলা সুত্রে জানা যায়, সৈয়দপুর শহরের বাঙ্গালীপুর নিজপাড়ার বাসিন্দা গাউসুল আযম ফারুকী ২০১৯ সালে তার নির্মাণাধীন ৬ষ্ঠতলা বিল্ডিংয়ে লিফট স্থাপনের জন্য নতুনভাবে একটি নকশা নিয়ে সৈয়দপুর পৌরসভায় যান। পৌরসভার তৎকালীন মেয়র মৃত আমজাদ হোসেন সরার ও কাউন্সিলরদের সাথে গাউসুল আযম ফারুকীর পূর্বের মামলার জের ধরে নকশা অনুমোদন দেয়া হয়নি। এই বিষয়ে গাউসুল আযম উচ্চ আদালতে রিট করেন।এতে উচ্চ আদালত নকশা অনুমোদন প্রদানের জন্য তৎকালীন মেয়রকে আদেশ প্রদান করেছিল। কিন্তু প্রয়াত সাবেক মেয়র নক্সা অনুমোদন প্রদান করেনি।

২০২০ সালে সৈয়দপুর পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা হলে মেয়র পদে রাফিকা আকতার জাহান বেবী মেয়র নির্বাচিত হন। মামলার বাদী গাউসুল আযম ফারুকী উল্লেক করেন তার সাথে পূর্ব পরিচয় থাকায় রাফিকা আকতার জাহান বেবী গাউসুল আযম ফারুকীর নির্মাণাধীন বিল্ডিংয়ে লিফট স্থাপনের নকশা অনুমোদন করে দিবেন। হাইকোর্ট যাওয়া লাগবে না। এভাবে তিনি গাউসুল আযমকে নকশা অনুমোদন করে দেয়ার কথা দিয়ে পৌর নির্বাচনের আগেই এক লাখ টাকার চেক গ্রহণ করেন এবং ব্যাংক থেকে চেকের টাকা উত্তোলন করেন। পরবর্তীতে মেয়র নির্বাচিত হওয়ার পরেও রাফিকা আকতার জাহান বেবী গাউসুল আযমকে নকশা অনুমোদন না দিয়ে আরও এক লাখ টাকা দাবি করেন। এতে মামলার বাদী  পুর্বে দেয়া মেয়রের কাছে ১ লাখ টাকা ফেরত চাইলে মেয়র টাকা নেয়ার বিষয়টি অস্বীকার করে। যার প্রেক্ষিতে  গাউসুল আযম ২০২১ সালের ২০ সেপ্টেম্বর সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান বেবীর বিরুদ্ধে প্রতারণার মাধ্যমে অর্থ আত্নসাতের অভিযোগ এনে নীলফামারীর আমলী আদালতে মামলা (পি ১০৬/২০২১) একটি মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত মামলাটি গ্রহণ করে অধিকতর তদন্তের জন্য নীলফামারী সিআইডিকে আদেশ দেন। 

সিআইডি নীলফামারীর পরিদর্শক একেএম খন্দকার মুহিবুল জানান মামলাটি তদন্তে ঘটনার সত্যতা পেয়ে বিবাদীর মেয়র রাফিকা আকতার জাহানের বিরুদ্ধে বাংলাদেশ দন্ডবিধি ৪০৬/৪২০ ধারায় অভিযুক্ত করে চলতি বছরের ২৮ ফেব্রুয়ারী  আদালতে চার্জশীট দাখিল করেন। #


পুরোনো সংবাদ

নীলফামারী 1692783103629138957

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item