বিশ্ব নারী দিবসে নীলফামারীতে দুইশতাধিক ছাত্রীদের বর্ণাঢ্য বাইসাইকেল র‌্যালি


নীলফামারী প্রতিনিধি॥
“টেকসই আগামীর জন্য জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য” এ প্রতিপাদ্য সামনে রেখে বিশ্ব নারী দিবস উপলক্ষে আজ মঙ্গলবার(৮ মার্চ) সকাল ১১টায় নীলফামারীতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দুইশতাধিক শিক্ষার্থী বাই সাইকেল র‌্যালিতে অংশ নিয়েছে। এবারের নারী দিবসে রং ব্যবহার করা হয়েছে মনুষ্যত্বের প্রতীক বেগুনী। সেই বেগুনী রং এর টি সার্ট পরিধান করেই বর্ণাঢ্য বাই সাইকেল র‌্যালিটি জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর থেকে শুরু করে ৭ কিলোমিটার পথ ঘুরে পুনরায় শহীদ মিনারে এসে শেষ হয়।  বেসরকারি উন্নয়ন সংস্থা ইউএসএস এর নারী যোগাযোগ সংগঠনের আয়োজনে এ র‌্যালি অনুষ্ঠিত হয়। বাই সাইকেলের এই র‌্যালীর পূর্বে শহীদ মিনার চত্বরে নীলফামারী জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে বিশ্ব নারী দিবসের নানান কর্মসুচির বেলুন উড়িয়ে আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন করা হয়। জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য  (সংরক্ষিত) রাবেয়া আলীম। বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সাইফুল ইসলাম, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা চেয়ারম্যান শাহিদ মাহমুদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার, সনাক সভাপতি তাহমিনুল হক, ইউএসএসের নির্বাহী পরিচালক আলাউদ্দিন আলী, ব্র্যাক প্রতিনিধি আখতারুজ্জামান, নারী নেত্রী দৌলতুন জাহান ছবি, ইসরাত জাহান পল্লবী, ফরিদা ইয়াসমিন এনা। স্বাগত বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক আনিসুর রহমান। অনুষ্ঠানে বিভিন্ন নারী সংগঠন ও সনাক অংশ নেয়। 

প্রধান অতিথির বক্তব্যে রাবেয়া আলীম বলেন, প্রত্যেকটি দিবসের একটা লক্ষ্য থাকে। নারীরা যেন নিজেদের জীবনের সিদ্ধান্ত নিজে নিতে পারে, এটাই এই দিবসের লক্ষ্য। নারীর নিরাপত্তা, নারীর স্বাধীনতা ও নারীর প্রতি ন্যায্যতা- নারী দিবসের মাধ্যমে এই বিষয়গুলো নিশ্চিত হোক।

অনুষ্ঠানের সভাপতি জেলা প্রশাসক বলেন, শুধু একটা দিন নয়, ৩৬৫ দিনই যেন হয় নারীদের দিবস। নারীদের নিজেদের সিদ্ধান্ত নিজেদের হাতেই নিতে হবে। এছাড়া পুরুষদেরও নারীদের সহযোগী হয়ে উঠতে হবে।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের চিত্রাঙ্কন প্রতিযোগীতার বিজয়ীদের ও দুঃখের দিন শেষ করে স্বাবলম্বী হওয়ায় জেলা সদরের বাড়াইপাড়া মহল্লার শারমিন আক্তার , ডিমলা উপজেলার দক্ষিন খড়িবাড়ি গ্রামের রওশন আরা ও সৈয়দপুর উপজেলার সরকারপাড়া গ্রামের রুমানা বেগমকে ব্র্যাকের  ক্রেষ্ট প্রদান করা হয়। আলোচনা ও পুরস্কার বিতরনীর পর সেখানে অনুষ্ঠিত হয় পথ নাটক। সঞ্চালনায় ছিলেন কন্ঠ শিল্পী  ফারহানা ইয়াসমিন ইমু। #


পুরোনো সংবাদ

নীলফামারী 3121878534997866797

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item