ডিমলায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন


জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি ॥


"মুজিব বর্ষের সফলতা, দুর্যোগ প্রস্তুতিতে গতিশীলতা" এই প্রতিপাদ্যে প্রতি বছরের মত সারা দেশের ন্যায় নীলফামারীর ডিমলায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস-২০২২ উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।


বৃহস্পতিবার (১০-মার্চ) সকালে উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের আয়োজনে এবং পল্লীশ্রী'র সহযোগিতায় দিবসটি উদযাপন করা হয়।


দিবসটি উপলক্ষে প্রথমে উপজেলা পরিষদ চত্তরে বেলুন উড়িয়ে দিবসের শুভ সূচনা করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম।


পরে দুর্যোগ প্রস্তুতির একটি বর্ণাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে এসে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভায় মিলিত হয়।


উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,  উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম।


উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেজবাহুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্রনাথ রায়, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক সরকার মিন্টু, ডিমলা ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স এর (ভারপ্রাপ্ত) কর্মকর্তা নুর মোহাম্মদ, নাউতারা ইউপি চেয়ারম্যান আশিক ইমতিয়াজ মোরশেদ মনি,  বে-সরকারী উন্নয়ন সংস্থা 'পল্লীশ্রী পরিবেশ প্রকল্প'র উপজেলা সমন্বয়নকারী বেগম নূর-নাহার৷ তিনি দুর্যোগ মোকাবেলা ও ভূমিকম্পের পর উদ্ধার তৎপরতা এবং যেকোন দুর্যোগ রোধে করনীয় বাস্তব চিত্রের বিষয়ের উপর বক্তব্য রাখেন।


এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আয়শা সিদ্দীকা, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলী, উপজেলা স্বাস্থ্য ও প,প, কর্মকর্তা ডাঃ মোঃ রাশেদুজ্জামান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা নুরুন নাহার নুরি, তথ্যসেবা কর্মকর্তা রওনক জাহান, উপজেলা নির্বাচন কর্মকর্তা মাহবুবা আক্তার বানু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন ও ত্রান শাখার উপ-সহকারী প্রকৌশলী ফেরদৌস আলম প্রমুখ। 

পুরোনো সংবাদ

নীলফামারী 1860609738860453625

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item