দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে পঞ্চগড়ে বিএনপির বিক্ষোভ


সাইদুজ্জামান রেজা, পঞ্চগড়ঃ


দেশে ক্রমাগত  নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির  প্রতিবাদে পঞ্চগড়ে বিক্ষোভ ও সমাবেশ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বুধবার (২ মার্চ) দুপুরে দলীয় কার্যালয় পঞ্চগড় -তেঁতুলিয়া মহাসড়কের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। সড়কের পাশে বিক্ষোভ ও সমাবেশ হওয়ায় প্রায় আড়াই-তিন ঘণ্টা চলাচলের দুর্ভোগ পোহাতে হয়েছে পথচারীকে। দলটির নেতাকর্মীর অভিযোগ, প্রশাসনের কাছে শহরের পাশে দুটি জায়গা চেয়েছেন বিক্ষোভ ও সমাবেশ করার জন্য। কিন্তু প্রশাসন সেটা অনুমতি দেয়নি। 


জেলা বিএনপির আয়োজন ও জেলা বিএনপির আহবায়ক জাহিরুল ইসলাম কাচ্চুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বাংলাদেশ জাতীয়তাবাদী দল কেন্দ্রীয় নির্বাহী কমিটির বিশেষ সম্পাদক ড.আসাদুজ্জামান রিপন, প্রধান বক্তা হিসেবে বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সদস্য সচিব ফরহাদ হোসেন আজাদ, বিশেষ অতিথি কেন্দ্রীয় কমিটির সদস্য এ্যাড. রিনা পারভীন, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও সাবেক পৌর মেয়র তৌহিদুল ইসলাম, কেন্দ্রীয় যুবদলের যুগ্ম সাধারন সম্পাদক রেজা পাহলাভী মাসুমসহ প্রমূখ উপস্থিত ছিলেন। বিক্ষোভ ও সমাবেশে জেলা, উপজেলা বিএনপিসহ সকল অংগ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়। 


প্রধান অতিথির বক্তব্যে ড.আসাদুজ্জামান রিপন বলেন, এই বেহায়া সরকার কথায় কথায় বলেন জনগণের নির্বাচিত সরকার। আসলে তারা কি জনগনের ভোটের সরকার।একটা গোলাম (নির্বাচন) কমিশন ছিল সেই কমিশন ঘোষণা করে দিল তারা এমপি হয়ে গেল। একটি ফেয়ার নির্বাচন হলে আওয়ামীলীগ পালানোর জায়গা পাবেনা। আমরা প্রতিহিংসার রাজনীতি পছন্দ করিনা। আমরা চাই দেশটা শান্তিপূর্ণ হোক। সংবিধান অনুযায়ী সবকিছুই হোক।

জনগন যেভাবে চায় সেভাবে সংবিধান ঠিক করতে হবে। কিন্তু জনগনের ইচ্ছার বাইরে যদি কেউ চলেন আপনার প্রতিটি ঘটনাই কিন্তু স্যাটেলাইটের নজর দাড়ির মধ্যে আছে।সেই চিত্রে কিন্তু ধরা পড়বেন। সুতরাং বাড়াবাড়ি চিন্তা করার দরকার নাই। এই সরকার চাল,ডাল, তেল,চিনিসহ সব জিনিসের দাম বাড়িয়ে জনগনকে নাভিশ্বাস করে ফেলেছে।


সমাবেশের জায়গার অনুমতি না পাওয়ার বিষয়ে জেলা প্রশাসক জহুরুল ইসলাম জানান, আবেদন করেছে কি-না দেখিনি। দেখে জানাতে হবে। সম্ভবত আজকে অনুষ্ঠান, আজকেই আবেদন করেছেন। যদি করে থাকে আগে জেলা পুলিশ সুপারের কাছে মতামতের জন্য পাঠানো হয়।


পুরোনো সংবাদ

পঞ্চগড় 3500589932451412570

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item