ফ্যামেলি কার্ডের মাধ্যমে নীলফামারীতে টিসিবি পণ্য বিক্রি করা হবে

 


নীলফামারী প্রতিনিধি-
রমজান শুরুর আগে ও রমজান মাসে ভোজ্যতেল, চিনি, মসুর ডাল, ছোলা,  সাশ্রয়ী মূল্যে টিসিবি বিক্রি করবে। আর এ জন্য নীলফামারী জেলার ৬ উপজেলা ও চার পৌরসভা ও ৬০ ইউনিয়ন পর্যায়ে এ জেলার ১ লাখ ৫৬ হাজার ৪৭১ পরিবারকে টিসিবির পণ্য কিনতে ফ্যামিলি কার্ডের প্রয়োজন হবে। তবে পণ্য বিক্রির স্থানে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত থাকবেন।  শনিবার(৫ মার্চ) বিকালে নীলফামারী জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে পবিত্র রমজান উপলক্ষ্যে ভর্তুকি মূল্যে নিম্ন আয়ের মানুষের নিকট টিসিবির নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রি পরিকল্পনা ও কৌশল বাস্তবায়ন বিষয়ক  এক জরুরী বৈঠকে এই সিদ্ধান্তের কথা জানানো হয়।

জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন এর সভাপতিত্বে বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অকিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আজাহারুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার এস,এম মোক্তারুজ্জামান সহ খাদ্য দপ্তর, চেম্বারের প্রতিনিধি সাংবাদিক ও টিসিবির ডিলারগণ উপস্থিত ছিলেন। 

বৈঠকে জানানো হয় আসন্ন রমজান মাসে দেশের ১ কোটি দুস্থ পরিবারকে সাশ্রয়ী মূল্যে টিসিবির নিত্যপ্রয়োজনীয় পণ্য দেবে সরকার। এতে প্রধানমন্ত্রী যে তালিকার ভিত্তিতে করোনাকালীন স্বল্প আয়ের মানুষের নগদ সহায়তা দিয়েছেন, সে তালিকার ভিত্তিতে এ কার্ড তৈরি করা হবে। তবে নতুন সুবিধাভোগীরাও এতে যুক্ত হবেন।

জেলা প্রশাসক জানান, নীলফামারী জেলায় টিসিবির ডিলার রয়েছে ১৭ জন। এসব ডিলারের মাধ্যমে মোট ১ লাখ ৫৬ হাজার ৪৭১ পরিবার “ফ্যামেলি কার্ডের” মাধ্যমে টিসিবির পণ্য পাবেন। এরমধ্যে জেলা সদরে ২৫ হাজার ১৬৫,ডোমার উপজেলায় ১৫ হাজার ৭১৭,ডিমলা উপজেলায় ১৮ হাজার ৬৯০, জলঢাকা উপজেলায় ১৯ হাজার ৭৭৯, কিশোরীগঞ্জ উপজেলায় ১১ হাজার ৯১৬ ও সৈয়দপুর উপজেলায় ৯ হাজার ১ পরিবার। অপর দিকে চারটি পৌরসভার মধ্যে নীলফামারী পৌরসভায় ২ হাজার ৯৩৭ , ডোমার পৌরসভায় ১ হাজার ৩৩৬, জলঢাকা পৌরসভায় ৩ হাজার ৪০০ ও সৈয়দপুর পৌরসভায় ৬ হাজার ৬১৭ পরিবার। 

সুত্র মতে  আসন্ন রমজান মাসে দেশের ১ কোটি দুস্থ পরিবারকে সাশ্রয়ী মূল্যে ৬টি নিত্যপ্রয়োজনীয় পণ্য দেবে সরকার। এর অংশ হিসেবে নীলফামারী জেলায় ১৫ মার্চ থেকে তিনটি পণ্য তেল ২ লিটার চিনি ও ডাল ২ কেজি করে উক্ত ফ্যামেলি কার্ডের মাধ্যমে বিক্রি শুরু করবে টিসিবি।  এরপর প্রথম রমজান থেকে পূর্বের পণ্যের সাথে  কার্ড প্রতি ২ কেজি করে ছোলা যোগ হবে। # 


পুরোনো সংবাদ

হাইলাইটস 6919295131036605875

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item