পঞ্চগড়ে চা-পাতা ও পরিবহন ভাড়া পরিশোধের দাবীতে কারখানা অবরোধ


সাইদুজ্জামান রেজা, পঞ্চগড়ঃ


পঞ্চগড়ে পরিবহন ভাড়া এবং কাঁচা চা-পাতা মূল্যের বকেয়া টাকার দাবীতে চা-চাষী ও চালকরা অবরোধ করেছেন। বুধবার (১৬ ফেব্রুয়ারী ) দুপুরে পঞ্চগড় সদর উপজেলার ঝাকুয়াকালী এলাকায় নর্থ বেঙ্গল সেন্ট্রাল টি ইন্ডাস্ট্রিজের (কারখানা) মুল ফটকের সামনে পিকআপ- ট্রাক্টর দিয়ে শতাধিক চাষী ও চালক অবরোধ করেন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পাওনা টাকা পরিশোধের ব্যবস্থা করবেন বলে আশ্বস্থ করলে চাষী ও চালক অবরোধ প্রত্যাহার করে নেন।


চা-চাষী ও গাড়ি চালক সূত্রে জানা যায়, উপজেলার নর্থ বেঙ্গল সেন্ট্রাল টি ইন্ডাস্ট্রিজ নামের কারখানাটিতে গত ডিসেম্বর থেকে চা পাতা পরিবহনকারী ট্রাক্টর- পিকআপের ভাড়া ও কাঁচা পাতার মূল্য পরিশোধ করতে টালবাহানা করছে প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ।কর্তৃপক্ষ বার বার হয়রানির প্রতিবাদে কারখানার প্রধান ফটকের সামনে জড়ো হয়ে অবরোধ করেন চাষী ও চালকেরা। 


চা-চাষী ও পরিবহন চালক রাজ্জাক, আবু, রফিকুল ইসলাম, বিল্লালসহ কয়েকজন জানান, কারখানা কর্তৃপক্ষ কাঁচা চা-পাতা ও চা-পাতা পরিবহনের ভাড়া গত দুই মাস থেকে 

দিব দিচ্ছি বলে ঘুড়াচ্ছে। দুই মাস ধরে বেতন না পাওয়ায় ছেলে মেয়ে নিয়ে মানবেতর জীবন যাপন করছি।আমাদের মুদি দোকানে বাকী পড়ে গেছে, দোকানদারের পাওয়ানা টাকা পরিশোধ করবো এই ভেবে চিন্তিত হয়ে পড়েছি।


নর্থ বেঙ্গল সেন্ট্রাল টি ইন্ডাস্ট্রিজের ম্যানেজার মাজেদ চৌধুরী বলেন, প্রায় দশ লাখের উপর কারখানায় চা-পাতা পরিবহন চার্জ আর কাঁচা চা-পাতা মূল্যের টাকা পাবেন চাষী ও চালকেরা। আমি ছুটিতে থাকার কারনে এটা হয়েছে, কগজপত্রে সাক্ষরের প্রয়োজন ছিল। তবে দু-একদিনের মধ্যে সব টাকা পরিশোধ করা হবে। 


পঞ্চগড় সদর থানার অফিসার ইনচার্জ আব্দুল লতিফ মিঞা জানান, বিক্ষোভ-অবরোধের কোন ঘটনা ঘটেনি, তবে কারখানায় চাষী ও চালকের বকেয়া পাওনার জন্য ঝামেলা ছিল। পরে পুলিশ গিয়ে মালিকপক্ষের সঙ্গে কথা বলে সব বকেয়া পরিশোধ করা হবে এমন আশ্বাস দেন।


পুরোনো সংবাদ

পঞ্চগড় 4630397855602371641

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item