ডিমলায় করোনা মোকাবেলায় মাস্ক পরিধানে প্রশাসনের অভিযান।


জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ
  বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস কোভিড-১৯ এর তৃতীয় ঢেউ ওমিক্রন মোকাবেলায় জনসাধারণকে মাস্ক পরিধানে সচেতনতামূলক অভিযান ও ভ্রাম্যমান আদালত  পরিচালনা করেছেন ডিমলা উপজেলা প্রশাসন। 


শনিবার (২৯-জানুয়ারী) দুপুরে উপজেলা পরিষদের প্রদান গেইট থেকে  বাবুরহাট বাজারের প্রতিটি অলি-গলি, বিজয় চত্ত্বর ও শুটিবাড়ী মোড়সহ গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টে জনসাধারণ সরকারের বেধে দেওয়া বিধিনিষেধ অমান্য এবং মাস্ক পরিধান না করায় (সংক্রামক রোগ ২০১৮) এর অনুসারে ১৪ জন মোটরবাইক আরোহী ২ জন ব্যবসায়ী ও ১ জন পথচারীকে মোট ৩ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা এবং মাস্ক বিহীন জনগণের মাঝে বিনামূল্যে সার্জিক্যাল মাস্ক সরবরাহ করা হয়। 


এ অভিযান পরিচালনা করেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ ইবনুল আবেদীন। এসময় সহযোগিতা করেন  ডিমলা থানার এস.আই আবু তারেক দিপু ও তার সঙ্গীয় ফোর্স। জরিমানা আদায়ের ডিসিআর কাটতে সহযোগিতা করেন উপজেলা ভূমি অফিসের পেশকার মনিরুজ্জামান কাবুল।


ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইবনুল আবেদীন বলেন, দেশে আবারও দিন দিন করোনাভাইরাসের সংক্রমণ বেড়েই চলছে আর এই সংক্রমণ এড়াতে স্বাস্থ্যবিধি মেনে চলাসহ ১১ দফা বিধিনিষেধ দিয়েছে সরকার। এসব বিধিনিষেধের প্রথমটিই হচ্ছে, দোকান, শপিং মল ও বাজারে ক্রেতা-বিক্রেতা এবং হোটেল-রেস্তোরাঁসহ সব জনসমাগমস্থলে বাধ্যতামূলকভাবে সবাইকে মাস্ক পরিধান করতে হবে। অন্যথায় আইনানুগ শাস্তির সম্মুখীন হতে হবে৷

পুরোনো সংবাদ

নীলফামারী 8189500677607434598

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item