নীলফামারীতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা


নীলফামারী প্রতিনিধি॥
নীলফামারীতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টার দিকে জেলা সদর আধুনিক হাসপাতালের সম্মেলন কক্ষে জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়। 

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজহারুল ইসলাম। 

এতে সভাপতিত্ব করেন জেলা পরিবার পরিকল্পনার উপপরিচালক মোজাম্মেল হক। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর কবির, নীলফামারী জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মোহাম্মদ মেজবাহুল হাসান চৌধুরী, জেলা মা ও শিশু কল্যান কেন্দ্রের সিনিয়র এমও জাহেদুল ইসলাম, জেলা পরিবার পরিকল্পনার সহকারি পরিচালক ইসমাইল হোসেন, জেলা প্রাথমিক শিক্ষ অফিসার নবেজউদ্দিন সরকার, নীলফামারী প্রেসক্লাবের সভাপতি তাহমিন হক ববী, দৈনিক নীলফামারী বার্তার সম্পাদক শীষ রহমান প্রমুখ। 

সভায় জানানো হয়, “পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্যসেবা গ্রহণ করি বাল্য বিয়ে এবং অনাকাঙ্খিত গর্ভধারণ রোধ করি” শ্লোগান সামনে রেখে পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ আগামী ১৮ থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে।

জেলা পরিবার পরিকল্পনার উপপরিচালক মোজাম্মেল হক জানান, বাংলাদেশের প্রেক্ষাপটে পরিবার পরিকল্পনা পদ্ধতি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। একটি দেশের অগ্রগতী নির্ভর করে সে দেশের দক্ষ ও শিক্ষিত জনগোষ্ঠির উপর। পরিবারের সদস্য যদি বেশি হয় তাহলে তাদের মানুষ করা কঠিন হয়ে পড়ে। এর জন্য আমাদের পরিকল্পিত পরিবার অপরিহার্য। এই সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উদ্যোগে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এর মধ্যে জেলার ডিমলা উপজেলার চরাঞ্চলের অবহেলিত মানুষের মাঝে সচেতনতামূলক প্রচার প্রচারণা, কৈশোরকালীন মাতৃত্ব রোধসহ বিভিন্ন কার্যক্রম পরিচালিত হবে। # 


পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 358020079002784745

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item