কিশোরগঞ্জে তৃতীয়ধাপের ইউপি নির্বাচন- ৪০ টি ভোটকেন্দ্র অধিক ঝুঁকিপুর্ন


মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ(নীলফামারী)সংবাদদাতাঃ
আগামীকাল রোববার নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার ৮টি ইউনিয়নে ইউপি নির্বাচন অনুষ্টিত হতে যাচ্ছে। ইউপি নির্বাচনকে ঘিরে উৎসবের আমেজ বিরাজ করছে পাড়া মহল্লায়। তবে আইনশৃঙ্খলা বাহিনী এবং উপজেলা নির্বাচন অফিসের সুত্র মতে উপজেলার ৮ টি ইউনিয়নে ইউপি নির্বাচনের আমেজ ছড়ালেও ভোট গ্রহনের সময় ঘনিয়ে আসলে বাড়ছে উদ্বেগ উৎকন্ঠা। 

 সুত্রে জানা গেছে, সরকারী দল আওয়ামীলীগের দলীয় প্রার্থী চুড়ান্ত করে মনোনয়ন দিলেও দলের কেন্দ্রীয় চুড়ান্ত সিদান্ত অমান্য করে দলের একাধিক নেতা  স্বতন্ত্র (বিদ্রাহী) প্রার্থী হয়ে নির্বাচনী মাঠ দখলে রেখেছেন। অপর দিকে আওয়ামীলীগের শরিক দল জার্তীয় পার্টি এবং  স্বতন্ত্র প্রার্থীরা মাঠ দখলে রেখেছেন। নির্বাচন কমিশন থেকে ২৮ নভেম্বর  নির্বাচন অনুষ্টান ঘোষনার সাথে সাথে মিটিং মিছিল ও গনসংযোগ শুরু করে প্রার্থীরা। এসময় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত কয়েকদিনে নিতাই, মাগুড়া, গাড়াগ্রাম, পুটিমারী ও রণচন্ডি ইউনিয়নে কয়েকটি সংঘর্ষের ঘটনা ঘটেছে। 

কিশোরগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, গত কয়েকদিনে উপজেলার ৮ টি ইউনিয়নে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে  ৯ টি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় বিভিন্ন ইউনিয়ন থেকে লিখিত অভিযোগ পেয়েছি। এর মধ্যে মাগুড়া ইউনিয়নে ৩ টি, গাড়াগ্রামে ২ টি, নিতাইয়ে ২ টি রণচন্ডিতে ১ টি ও পুটিমারী ইউনিয়নে ২ টি লিখিত অভিযোগ পেয়েছি। তিনি আরো বলেন, উপজেলার ৮ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬৫ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১৩০ জন ও সাধারন সদস্যপদে ৩৫৮ জন মনোনয়ন দাখিল করেছেন। ৮ টি ইউনিয়নে ৭৪ টি কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্টিত হবে এরমধ্যে সবগুলো কেন্দ্র ঝুঁকিপুন রয়েছে। তবে অধিক ঝুঁকিপুর্ন হিসাবে ৪০ টি কেন্দ্র রয়েছে বলে তিনি জানান। 


কিশোরগঞ্জ থানার ওসি আব্দুল আউয়াল জানান, নির্বাচনি সহিংসতায় এখন পর্যন্ত নিতাই এবং মাগ্রড়া ইউনিয়নে ৬ টি মামলা দায়ের করা হয়েছে। এছাড়া নির্বাচনে অপ্রতিকর সহিংসতা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে জানিয়ে তিনি বলেন, নির্বাচনে ৪৩৬ জন পুলিশ সদস্য, ১২৫৮ জন আনছার সদস্য , র‌্যাপিট এ্যাকশন ব্যাটালিয়নের তিনটি মোবাইল টিম, তিন প্লাটুন বিজিবি সদস্য দায়িত্ব পালনের পাশাপাশি তিনজন নির্বাহী ম্যাজিস্টেট দায়িত্ব পালন করবেন। তিনি আরো জানান, অবাধ সুষ্ট ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্টানের জন্য নীলফামারী পুলিশ সুপার মোকলেছুর রহমান স্যার  নির্বাচনে দায়িত্বরত সদস্যদের মাঝে দিকনির্দেশনা মুলক বক্তব্য দিয়েছেন। 


পুরোনো সংবাদ

নীলফামারী 2721362245134584346

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item