নীলফামারী পৌরসভা নির্বাচনে মেয়র পদে ১ জন বাতিল একজনের স্থগিত


নির্ণয়,নীলফামারী॥
নীলফামারী পৌরসভার নির্বাচনে মেয়র পদে চার প্রার্থীর মধ্যে এক জনের মনোনয়ন পত্র বাতিল হয়েছে। তথ্যের ঘাটতি থাকায় অপর এক মেয়র প্রার্থীর মনোনয়ন পত্র স্থগিত করা হয়। কাউন্সিল পদে মনোনয়ন পত্র বাতিল হয়েছে চার জনের। বৃহস্পতিবার(৪ নভেম্বর/২০২১) দিনভর যাচাই-বাছাই শেষে সন্ধ্যা ৬টায এ তথ্য জানানো হয়। 

বৈধ হওয়া মেয়র প্রার্থীর হলেন, বর্তমান মেয়র জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক জহুরুল আলম। দেওয়ান কামাল আহমেদ আওয়ামী লীগ দলীয় এবং জহুরুল আলম স্বতন্ত্র প্রর্তীর মনোনয়ন দাখিল করেন।

মেয়র পদে বাতিল হওয়া প্রার্থীর নাম মাহবুব-উর রহমান। স্বতন্ত্র হিসেব মনোনয়ন দাখিল করা ওই প্রার্থী পৌর বিএনপির সভাপতি। স্থগিত হওয়া অপর মেয়র প্রার্থীর নাম নূরজ্জামান বুলেট। তিনি জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক। স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন দাখিল করেছিলেন তিনি।

মনোনয়ন বাতিল হওয়া কাউন্সিলররা হলেন, এক নম্বর ওয়ার্ডের মামুনুর রশিদ, দুই নম্বর ওয়ার্ডের আমীর আলি, ছয় নম্বর ওয়ার্ডের মশিউর রহমান, নয় নম্বর ওয়ার্ডের নূরুল ইসলাম।

জেলা নির্বাচন কর্মকর্তার দপ্তর সূত্র জানায়, প্রার্থীতার সমর্থনে দাখিল করা ভোটারের নাম ও স্বাক্ষরের কাগজে তথ্যের গড়মিল থাকায় মেয়র প্রার্থী মাহবুব-উর রহমানে মনোনয়ন বাতিল হয়। অপরদিকে নূরজ্জামান বুলেটের দাখিল করা মামলা সংক্রান্ত কাগজপত্রে তথ্যের ঘাটতি থাকায় তার মনোনয়ন স্থগিত রাখা হয়। এছাড়া হলফ নামায় স্বাক্ষর না থাকাসহ অন্যান্য কাগজপত্রের ঘাটতির কারণে চার কাউন্সিল প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল হয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন এসব তথ্য নিশ্চিত করে বলেন,‘মেয়র পদে মনোনয়ন স্থগিত হওয়া প্রার্থীর কাছে প্রয়োজনীয় কাগজপত্র চাওয়া হয়েছে। সেটি দিতে পারলে তিনি বহাল হবেন। বাতিল হওয়া অপর প্রার্থীদের আপিল করার সুযোগ আছে।’

উল্লেখ্য, ২৮ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে পৌরসভাটিতে। ঘোষিত তফসিল অনুযায়ী গত ২ নভেম্বর মনোনয়ন পত্র জমার দেষ দিন পর্যন্ত মেয়র পদে চার জন এবং সাধারণ কাউন্সিল পদে ৬১, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২২ জন মনোনয়ন পত্র দাখিল করেন। নয়টি ওয়ার্ডের পৌরসভাটিতে ভোটার সংখ্যা ৩৫ হাজার ৯৮১।#


পুরোনো সংবাদ

নীলফামারী 4038584047971427089

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item