ইউপি নির্বাচনে নীলফামারীর সোনারায় ইউনিয়নের আওয়ামীলীগের প্রার্থী পরিবর্তন


নির্ণয়,নীলফামারী॥
ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পেয়েও তা ধরে রাখতে পারলেন না নীলফামারীর সদরের সোনারায় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক হামিদুল ইসলাম। তার পরিবর্তে সেখানে  দলীয় মনোনয়ন দেয়া হলো সদর উপজেলা  আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক  আব্দুল মজিদকে।  বুধবার(১৩ অক্টোবর/২০২১) বিকাল ৪টার দিকে বিষয়টি নিশ্চিত করেন সদর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ওয়াদুদ রহমান। 

সংশ্লিষ্ট সুত্র মতে, দ্বিতীয় ধাপের আগামী ১১ নবেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্বাচনী মনোনয়ন বোর্ড গত ৭ অক্টোবর নীলফামারী সদরের ১১টি ইউনিয়নে দলীয়ভাবে চেয়ারম্যান প্রার্থীদের মনোনয়নের নাম ঘোষণা করে। সেখানে সোনারায় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক হামিদুল ইসলাম মনোনয়ন পান। অভিযোগ মতে এই ঘোষনা হবার পর প্রকাশ পায়, ইউনিয়নের উল্টপাড়া গ্রামের মৃত নিজাম মাসুদের ছেলে মোঃ হামিদুল ইসলাম এলাকার ভোটার নন। তিনি  নীলফামারী পৌরসভার ৫ নম্বর ওয়াডের ছিট ইটাখোলা শান্তিনগর মহল্লার ভোটার। পৌরসভা এলাকায় বাসাবাড়ি তৈরী করে পরিবার পরিজন নিয়ে তার সেখানে বসবাস। এ নিয়ে দলীয় নেতাকর্মীদের মধ্যে আলোচনা এবং সমালোচনার ঝড় উঠে। ওই ইউনিয়নে দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলেন মোট ৬ জন। এদের মধ্যে থেকে আজ বুধবার বিকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাচনী মনোনয়ন বোর্ড পূর্বের ঘোষিত হামিদুল ইসলামের নাম প্রত্যাহার করে সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ওই ইউনিয়নের সাবেক সভাপতি আব্দুল মজিদকে দলীয় চেয়ারম্যান পদে মনোনয়ন প্রদানে নাম ঘোষনা করে।

এ ব্যাপারে আব্দুল মজিদ বলেন দলীয় সিদ্ধান্তে এবার আমাকে মনোনয়ন দেওয়ায় ইউনিয়নবাসী প্রাণ ফিরে পেয়েছে। ইনশাল্লাহ আমি সকলের মুখ রক্ষা করতে সক্ষম হবো।

এ ব্যাপারে মো. হামিদুল ইসলাম বলেন,‘কোন তথ্য গোপন করে নয়, আমার নিজের ভুলের কারণে এমনটি হয়েছে। আমার দলীয় মনোনয়ন বাতিল হয়েছে, এ জন্য কাউকে দোষারোপ করবো না, আমাকেই সুদরাতে  হবে।’

এই বিষয়ে সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান বলেন,‘তিনি (হামিদুল ইসলাম) নয় বছর ধরে ওই ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদে আছেন। ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভার সিদ্ধান্ত অনুযায়ী আমরা সরল বিশ্বাসে সেটি জেলা আওয়ামী লীগে পাঠিয়েছিলাম। তিনি তথ্য গোপন করে মনোনয়ন চেয়ে অপরাধ করেছেন। উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আফতাবুজ্জামান বলেন, দ্বিতীয় ধাপে ঘোষিত জেলা সদরের সোনারায়সহ ১১টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে ১১ নবেম্বর। ঘোষিত ওই তফশীল অনুযায়ী মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ১৭ অক্টোবর, যাচাই-বাছাই ২০ অক্টোবর এবং প্রত্যাহারের শেষ দিন ২৬ অক্টোবর। # 


পুরোনো সংবাদ

নীলফামারী 815920987114945554

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item