বীরগঞ্জ উপজেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের নির্বাচনে মামুন অর রশিদ সভাপতি এবং আসিফ হোসেন সম্পাদক নির্বাচিত


হাসান জুয়েল, বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি ॥
- উৎসব মুখর পরিবেশে দিনাজপুরের বীরগঞ্জের বৃহৎ শ্রমিক সংগঠন বীরগঞ্জ উপজেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচনে মোঃ মামুন অর রশিদ সভাপতি এবং মোঃ আসিফ হোসেন বাবু সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে।

শনিবার সকাল ৮টা হতে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহণ করা হয়। নির্বাচনে ২হাজার ৯শত ১০জন ভোটের মধ্যে ১হাজার ৯শত ৮৪জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোট গণনা শেষে শনিবার রাত ১০টায় আনুষ্ঠানিক ভাবে ফলাফল হস্তান্তর করেন প্রিজাইডিং অফিসার উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ রাজিউর রহমান।

ফলাফলে ১হাজার ৩শত ৩৩ভোট পেয়ে গরুর গাড়ী প্রতিক নিয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন মোঃ মামুন অর রশিদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ আব্দুল জলিল দেয়াল ঘড়ি প্রতিক নিয়ে পেয়েছেন ৪শত ৬৬ভোট।

সাধারণ সম্পাদক পদে বাইসাইকেল প্রতিক নিয়ে ৯শত ১৪ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোঃ আসিফ হোসেন বাবু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ জিয়াউল ইসলাম (জিয়া) গোলাপ ফুল প্রতিক নিয়ে ৩শত ৯ ভোট পেয়েছেন। 

সহ-সভাপতি পদে ছাতা প্রতিক নিয়ে মোঃ আলমগীর হোসেন ১হাজার ৭৯ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী লাল মোহাম্মদ লালু বটগাছ প্রতিক নিয়ে ৬শত ৭ভোট পেয়েছেন।

সহ সাধারণ সম্পাদক পদে মোঃ রিয়াজুল ইসলাম টিউবওয়েল প্রতিক নিয়ে ১হাজার ১শত ৫৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ আশিদ দোয়াত কলম প্রতিক নিয়ে ৫শত ৬১ভোট পেয়েছেন।

কোষাধ্যক্ষ পদে তালা প্রতিক নিয়ে মোঃ আমিনুল ইসলাম ১হাজার  ৬ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ মোস্তফা কামাল ষ্টিমার প্রতিক নিয়ে ৭শত ৪২ভোট পেয়েছেন।

সাংগঠনিক সম্পাদক পদে কাপ পিরিচ প্রতিক নিয়ে মোঃ রুহুল আমিন ৯শত ৩১ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ আমিরুল ইসলাম ঘোড়া প্রতিক নিয়ে ৮শত ১১ভোট পেয়েছেন। দপ্তর সম্পাদক পদে মোঃ ইউসুফ আলী বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন।

প্রচার সম্পাদক পদে আপেল প্রতিক নিয়ে মোঃ নিজামুল ইসলাম কালু ৯শত ৭৭ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ ইব্রাহিম টেলিফোন প্রতিক নিয়ে ৭শত ২৪ভোট পেয়েছেন।

সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক পদে বই প্রতিক নিয়ে মোঃ ইসমাঈল হোসেন ১হাজার ১৪ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ শাহিন সর্দার হরিণ প্রতিক নিয়ে ৬শত ৯১ভোট পেয়েছেন।

কার্যকরী সদস্য পদে মোঃ আব্দুর রশিদ মাছ প্রতিক নিয়ে ৫শত ১৭ভোট, মোঃ হাসান আলী কর্ণি প্রতিক নিয়ে ৫শত ১৩ভোট, মোঃ আলিউল ইসলাম আম প্রতিক নিয়ে ৩শত ৫৯ভোট, মোঃ সিরাজুল ইসলাম লাটিম প্রতিক নিয়ে ১৫২ভোট এবং আবু সাঈদ বালতি প্রতিক নিয়ে ১শত ৩৪ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

এর আগে মোঃ রেজওয়ানুল ইসলাম রিজুকে প্রধান করে এবং কামরুল ইসলাম জুয়েল ও আলহাজ্ব মোঃ আলাউদ্দিনকে সদস্য করে একটি নির্বাচন কমিশন গঠন করা হয়। নির্বাচন কমিশন গত ৬অক্টোবর নির্বাচনের তফশিল ঘোষনা করেন। নির্বাচনে ১০৪পদের বিপরীতে ২৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। ঘোষিত তফশিল অনুযায়ী ২৩ অক্টোবর সকাল হতে বিকেল ৪টা পর্যন্ত শান্তি পূর্ণ ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

দিনাজপুর আঞ্চলিক শ্রম দপ্তরের শ্রম কর্মকর্তা মোঃ হুমায়ুন কবির নির্বাচন পর্যবেক্ষন করেন। নির্বাচনে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে এসআই আকবর হোসেনের নেতৃত্বে বিপুল পরিমান পুলিশ মোতায়েন করা হয়।

২০১৮সালের ৩জানুয়ারী সংগঠনটির সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত। পরবর্তীকালে করোনা মহামারীর কারণে কয়েক দফা নির্বাচনের তারিখ পরিবর্তন করা হয়েছে বলে বিদায়ী সভাপতি মোঃ মজিবর রহমান জানিয়েছেন।


পুরোনো সংবাদ

নির্বাচন 2607063073434226725

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item