নীলফামারী পৌর নির্বাচনে মেয়র প্রার্থীর হাতে নৌকা প্রতিক তুলে দেয়া হলো


নির্ণয়,নীলফামারী॥
আগামী ২৮ নবেম্বর নীলফামারী পৌরসভা নির্বাচনের ভোটগ্রহন। মেয়র পদে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেয়ে নৌকার মাঝি হয়েছে বর্তমান মেয়র ও জেলা আওয়ামীলীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ।২০৩০ সালের মধ্যে জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জন নিয়ে সম্প্রতি নবম বার্ষিক আন্তর্জাতিক সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সফর সঙ্গী ছিলেন দেওয়ান কামাল। সেখানে তিনি তার হৃদরোগের চিকিৎসা শেষে দেশে ফিরেন। 

ঢাকা থেকে রবিবার(২৪ অক্টোবর/২০২১) বিকালে তিনি নীলফামারী আসেন। সৈয়দপুর বিমানবন্দর থেকে দেওয়ান কামাল আহমেদকে বিশাল গাড়ী বহরে জেলা শহরে নিয়ে আসে দলের নেতাকর্মী ও তার সমর্থকরা। শহর প্রর্দক্ষিন শেষে বঙ্গবন্ধু চত্বরে দেওয়ান কামাল বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পমাল্য অর্পন করেন। এরপর জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে পৌর আওয়ামীলীগের আয়োজনে প্রধানমমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জ্ঞাপন করে নৌকা প্রতিক তুলে দেয়া হয় দেওয়ান কামাল আহমেদের হাতে। 

সেখানে দেওয়ান কামাল আহমেদ তার বক্তব্যে আবেগ আপ্লুত হয়ে কেঁেদ ফেলেন। তিনি বলেন আমাকে এখানকার দলের নেতাকর্মী সহ পৌরবাসী এতোটাই ভালবাসে তার বাস্তব প্রমান এই গণসংবর্ধনার উপস্থিত সমাগম। তিনি সকলের কাছে দোয়া চেয়ে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বলেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা আমার প্রতি আস্থা রেখে নৌকা দিয়েছেন। এ জন্য আমি তার প্রতি চিরকৃতজ্ঞ। তার কারণে নীলফামারী পৌরসভা আজ আধুনিক পৌরসভায় রূপান্তরিত হয়েছে। আগামী ২৮ নবেম্বর  নির্বাচনে এলাকার আপামর জনতা নৌকাকে বিপুল ভোটে বিজয়ী করে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার যে সঠিক নির্ধারণ তা প্রমাণ করবে। 

নীলফামারী পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুনের সঞ্চানলায় গণসংবর্ধনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের উপদেস্টা জোনাব আলী, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাডভোকেট মমতাজুল হক, সৈয়দপুর পৌর মেয়র রাফিকা আকতার জাহান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমান, সাধারন সম্পাদক ওয়াদুদ রহমান, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি হাফিজুর রশিদ মঞ্জু, জেলা যুবলীগের সভাপতি এ্যাডভোকেট রামেন্দ্র নাথ বর্ধন বাপ্পী, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, জেলা আওয়ামীলীগের অর্থ স¤পাদক মিজানুর রহমান, জেলা মহিলা লীগের সভাপতি রোকেয়া বেগম রূপালী, সাধারণ সম্পাদক ফরিদা খানম এনা, জেলা যুবমহিলা লীগের সভাপতি শান্তনা চক্রবর্তী, সাধারণ সম্পাদক ইসলাত জাহান পল্লবী, জেলা ছাত্রলীগের সভাপতি মনিরুল হাসান, সাধারণ সম্পাদক মাসুদ সরকার, জেলা তাঁতীলীগের সভাপতি দেওয়ান সেলিম আহমেদ প্রমুখ। 

প্রসঙ্গত, যে সময় দলীয় প্রতিক ছিলনা তখন নীলফামারী পৌরসভার নির্বাচনে হারিকেন প্রতিকে ১৯৮৯ সালে প্রথম চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন দেওয়ান কামাল আহমেদ। পরবর্তিতে বাই সাইকেল প্রতিকে তিনবার এবং দেওয়াল ঘড়ি প্রতিকে একবার নির্বাচন করে মেয়র পদে বিজয়ী হন তিনি। এবারই প্রথম তিনি দলীয় প্রতিক নৌকা নিয়ে  মেয়র পদে নির্বাচন করতে যাচ্ছেন। # 


পুরোনো সংবাদ

নীলফামারী 5205519454179022663

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item