বীরগঞ্জে এতিমখানা উদ্বোধন উপলক্ষ্যে দোয়া মাহফিল ও আলোচনা সভা


হাসান জুয়েল, বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি ॥-
দিনাজপুরের বীরগঞ্জে মদীনাতুল উলূম হাফিজা বেগম কওমিয়া হাফিজিয়া লিল্লাহ বোডিং এতিমখানা মাদরাসার উদ্বোধন উপলক্ষ্যে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

উপজেলার মোহনপুর ইউনিয়নের কাশিপুর গ্রামে শুক্রবার জুম্মার নামাজ শেষে দোয়া মাহফিলের মাধ্যমে উক্ত এতিমখানার আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়। প্রতিষ্ঠানের সভাপতি ও প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা বিশিষ্ট সাংবাদিক ও সমাজসেবক মোঃ মতিউর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হযরত মাওলানা নুরুল ইসলাম, হযরত মাওলানা মোঃ হেফজুর রহমান, প্রতিষ্ঠানের মহতামিম হাফেজ মোঃ মিজনুর রহমান, পুর্ব কাশিপুর জামে মসজিদের ইমাম মোঃ জিয়াউর রহমান, উপজেলা বিএনপির যুগ্ন সম্পাদক মোঃ শাহিনুর রহমান চৌধুরী, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বীরগঞ্জ সরকারী কলেজের প্রভাষক মোঃ জিয়াউর রহমান জিয়া ও প্রতিষ্ঠানের সাধারণ সম্পাদক মোঃ শওকত জামান চান মিয়া প্রমুখ।

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা বিশিষ্ট সাংবাদিক ও সমাজসেবক মোঃ মতিউর রহমান দিনাজপুর হতে প্রকাশিত দৈনিক উত্তর বাংলার সম্পাদক। তিনি দীর্ঘ দিন ধরে দৈনিক ইত্তেফাক পত্রিকার ষ্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত আছেন এবং বিটিভি দিনাজপুর জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেন। এরই ধারাবাহিকতায় দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার মোহনপুর ইউনিয়নের কাশিপুর গ্রামে নিজ জমিতে একটি মসজিদ নির্মান করেছেন। পাশাপাশি মায়ের নামে মদীনাতুল উলূম হাফিজা বেগম কওমিয়া হাফিজিয়া লিল্লাহ বোডিং এতিমখানা মাদরাসা প্রতিষ্ঠা কাজ শুরু করেন। আজ সেই এতিমখানা উদ্বোধনের মধ্যদিয়ে এই এলাকার ধর্মপ্রাণ মানুষের দীর্ঘদিনের দাবি পুরণ হলো।


পুরোনো সংবাদ

দিনাজপুর 3963824362188752711

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item