নানা কর্মসূচির মধ্যদিয়ে সৈয়দপুরে জাতীয় শোক দিবস পালিত


তোফাজ্জল হোসেন লুুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

  দিনব্যাপী নানা কর্মসূচি আয়োজনের মধ্য দিয়ে ১৫ আগস্ট নীলফামারীর সৈয়দপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।  উপজেলা প্রশাসন গৃহিত কমর্সূচির মধ্যে ছিল জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, বৃক্ষরোপন, আলোচনা সভা ও বঙ্গবন্ধুর ভাষণ, চিত্রাঙ্কন, দেশাত্বরোধক সংগীত ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ।

সকাল ৯ টায় সৈয়দপুর উপজেলা পরিষদ  কার্যালয় চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে প্রথমে পুষ্পমাল্য অর্পণ করেন জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সদস্য সদস্য রাবেয়া আলীম। পরে  পর্যায়ক্রমে  উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ বিভিন্ন সরকারি, আধাসরকারি, বেসরকারি,স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, সামাজিক সাংস্কৃতিক ও  রাজনৈতিক  এবং পেশাজীবী সংগঠন বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। এরপর উপজেলা প্রশাসেনর পক্ষ থেকে উপজেলা পরিষদ চত্বরে বৃক্ষরোপন করা হয়েছে।

 পরে শোক দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে এক ভার্চুয়ালি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়াও জাতীয় শোকদিবস উপলক্ষে শিক্ষার্থীদের মধ্যে অনুষ্ঠিত বঙ্গবন্ধুর ভাষণ, চিত্রাঙ্কন, দেশাত্বরোধক সংগীত ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

এদিকে, জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা সকল শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়াও  দিবসটিতে সৈয়দপুর উপজেলা ও পৌর আওয়ামী লীগ ও এরসহযোগী অঙ্গসংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন পৃথক পৃথক বিভিন্ন কর্মসূচি পালন করেছে।


পুরোনো সংবাদ

নীলফামারী 8381763112737527654

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item