সৈয়দপরে বীরমুক্তিযোদ্ধা আব্দুস্ সামাদের ইন্তেকাল


তোফাজ্জল হোসেন  লুতু.সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুর পৌরসভার ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও আওয়ামী লীগ পৌর শাখার 

যুগ্ম-সাধারণ সম্পাদক মো. জোবায়দুর রহমান শাহীনের পিতা বীরমুক্তিযোদ্ধা আব্দুস্ সামাদ ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি . . . রাজিউন)। তিনি শনিবার দিনগত রাত পৌণে ৯ টায়  সৈয়দপুর শহরের বাঁশবাড়ী এলাকার নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারণে মারা যান। মৃত্যুকালে তারর বয়স হয়েছিল ৭৭ বছর। তিনি স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে, নাতি-নাতনিসহ অসংখ্যক আত্মীয়-স্বজন, বন্ধুবান্ধব, শুভাকাঙক্ষী ও বহু গুনগ্রাহী রেখে গেছেন।

গতকাল রোববার সকাল পৌণে ১০টায় শহরের বাঁশবাড়ী বায়তুস সালাম মসজিদে মরহুমের প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এর আগে সকাল সাড়ে ৯টায় শহরের বাঁশবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে  বীরমুক্তিযোদ্ধা আব্দুস সামাদকে গার্ড় অব অনার দেয়া হয়েছে। জেলা পুলিশের একটি সুসজ্জিত গার্ড অব অনার দল তাকে গার্ড অব অনার প্রদান করেন। এর আগে জাতীয় পতাকা ও মুক্তিযোদ্ধা সংসদের সাংগঠনিক পতাকা দিয়ে মরহুমের কফিন আচ্ছ্বাদিত করে দেয়া হয়। পরে  সৈয়দপুর উপজেলা প্রশাসনের পক্ষে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারি কমিশনার (ভূমি) মো. মাহ্মুদুল হাসান এবং উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা একরামুল হক মরহুমের কফিনে পুষ্পমাল্য অর্পণ করেন। এ সময় উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন,বীরমুক্তিযোদ্ধা একেএম ফজলুল হক বীরমুক্তিযোদ্ধা মির্জা সালাউদ্দিন বেগসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

 পরে মরহুমের গ্রামের বাড়ি নওগাঁ সদরের নওজোয়ান মাঠে বাদ আছর দ্বিতীয় জানাজা নামাজ অনুষ্ঠিত হয়েছে। সৈয়দপুর ও নওগাঁয় পৃথক পৃথক স্থানে তার জানাজার নামাজের সর্বস্তরের বিপুল সংখ্যক মানুষ অংশ নেন। পরে মরহুমকে চকদেবপাড়ায় নওগাঁ কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হয়।

তাঁর মৃত্যুতে জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগে সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, পৌর মেয়র রাফিকা আকতার জাহান বেবী, পৌর প্যানেল মেয়র-১ শাহিন হোসেন, পৌর প্যানেল মেয়র-২ আবুল কাশেম সরকার দুলু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) রফিকুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা একরামুল হক প্রমূখ শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন  করেছেন।    

   


পুরোনো সংবাদ

নীলফামারী 4122634409886520478

অনুসরণ করুন

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item