হিন্দু পরিবার ও উপাসনালয়ে হামলা ভাংচুরের প্রতিবাদে বীরগঞ্জে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ


হাসান জুয়েল,বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥- 
খুলনার রুপসায় হিন্দু পরিবারে ও উপাসনালয়ে হামলা এবং ভাংচুরের প্রতিবাদে দিনাজপুরের বীরগঞ্জে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ হয়েছে।


শুক্রবার সকাল ১১টায় বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট দিনাজপুর জেলা শাখার আয়োজনে বীরগঞ্জ উপজেলার বিজয় চত্ত্বরে ঘন্টাব্যাপী মানবন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল পৌর শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।


মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট দিনাজপুর জেলা সভাপতি অধ্যাপক প্রভাস চন্দ্র রায়, সাধারণ সম্পাদক প্রভাষক চিত্তরঞ্জন রায়, সহ-সভাপতি অধ্যাপক জীতেন্দ্র নাথ রায়, ধর্ম বিষয়ক সম্পাদক ধীমান চন্দ্র দাস, কাহারোল উপজেলা কমিটির সভাপতি যোগেশ চন্দ্র রায়, বোচাগঞ্জ উপজেলা কমিটির সভাপতি দেবেন্দ্র নাথ রায়, প্রচার সম্পাদক সুরেন্দ্র নাথ রায়, সদস্য অভিলাস চন্দ্র রায়, ছাত্র মহাজোটের সভাপতি পরিতোষ রায় প্রমুখ।


বিভিন্ন সময়ে সংখ্যালঘু পরিবারে এবং উপাসনালয়ে হামলার চিত্র তুলে ধরে বক্তাগণ বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘুদের উপর হামলা, ভাংচুর এবং লুটপাটের একাধিক ঘটনা ঘটেছে। এসব ঘটনায় সরকার এবং প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন রয়েছে। এখন পর্যন্ত কোন  ঘটনার সঠিক বিচার হয়নি। বর্তমান পরিস্থিতিতে সংখ্যালঘু পরিবারের লোকজন নিরাপত্তাহীনতায় ভূগছেন। তাই নিরাপত্তার দাবিতে সংখ্যালঘু পরিবারের মানুষ আজ রাস্তায় নেমে এসেছে। 


বক্তাগণ হামলা, নির্যাতন, ভাংচুরের দ্রুত বিচার এবং ক্ষতিগ্রস্থ পরিবারগুলিকে পুনর্বাসনের লক্ষ্যে সরকারী বাজেটে ৩হাজার কোটি টাকা বরাদ্দের দাবি জানান।


পুরোনো সংবাদ

দিনাজপুর 8502680894487961540

অনুসরণ করুন

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item