কিশোরগঞ্জে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী ও শোক দিবস পালন


মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ (নীলফামারী) সংবাদদাতাঃ 

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।রবিবার সকালে উপজেলা পরিষদ চত্ত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলের মালা দিয়ে শ্রদ্ধা জ্ঞাপনের মাধ্যমে কর্মসূচির শুভ সূচনা হয়। এসময় কালো ব্যাজ ধারণ ও মোনাজাত শেষে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার অমিত চক্রবর্ত্তীর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ মোঃ আবুল কালাম বারী পাইলট, ভাইস চেয়ারম্যান মোঃ রবিউল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) সানজিদা রহমান, অফিসার ইনচার্জ আব্দুল আউয়াল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক মশিয়ার রহমান, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবুল, বীর মুক্তিযোদ্ধা এছারুল হক, বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হোসেন, বীর মুক্তিযোদ্ধা আঃ গনি, বীর মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান প্রমুখ। 


এতে বীর মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বে-সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক নেতৃবৃন্দ, সামাজিক সংগঠন, সাংস্কৃতিক ব্যক্তিবর্গ, স্থানীয় গন্যমান্য, সাংবাদিকসহ সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন। এর আগে উপজেলা পরিষদ হলরুমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনালেখ্য নিয়ে অনলাইন ভিত্তিক প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। অন্যদিকে উপজেলা প্রশাসনিক সম্মেলন কক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতি  অংকন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে প্রতিযোগিদের মাঝে পুরস্কার বিতরণ ও উপজেলা পরিষদ চত্ত্বরে বৃক্ষরোপন করা হয়। এছাড়া মসজিদ, মন্দির ও গির্জায় বিশেষ প্রার্থনা হয়। 

অন্যদিকে মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, উপজেলা আওয়ামী লীগ, আওয়ামী যুবলীগসহ সহযেগী সংগঠন, পুলিশ প্রশাসন ও বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে। এছাড়া মাধ্যমিক, প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানসমূহসহ সকল দপ্তর প্রতিষ্ঠান শাহাদত বার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচি করেছে। 


পুরোনো সংবাদ

নীলফামারী 1400350998865580572

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item