ফুলবাড়ীতে দীর্ঘদিনের ৫ হাজার বিঘা জমির জলাবদ্ধতা নিরসন নির্মাণকৃত ইউড্রেনে পানি প্রবাহের উদ্বোধন


মেহেদী হাসান উজ্জ¦ল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার খয়েরবাড়ী ও দৌলতপুর ইউনিয়নের ১০টি গ্রামের প্রায় ৫ হাজার বিঘা জমিতে দীর্ঘ আট বছর থেকে জলাবদ্ধতা ছিল । সেই জলাবদ্ধতার স্থায়ী সমাধানে ৪০ লাখ টাকা ব্যায়ে নির্মানকৃত ইউড্রেনের উদ্বোধন করা হয়েছে। 

রবিবার বিকাল সাড়ে ৪টায় উপজেলার দৌলতপুর ইউনিয়নের বারাইপাড়া গ্রামে আনুষ্ঠানিকভাবে সেই ড্রেনের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রিয়াজ উদ্দিন, উপজেলা প্রকৌশলী রায়হানুর কবির, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল আজিজ মন্ডল, খয়েরবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এনামুল হক, ফুলবাড়ী পৌর যুব লীগের সাধারণ সম্পাদক মাসুদ রানা সবুজসহ স্থানীয় কৃষকগণ।


জানাগেছে, উপজেলার খয়েরবাড়ী ও দৌলতপুর ইউনিয়নের ১০ টি গ্রামের প্রায় ৫ হাজার বিঘা জমির পানি প্রবাহের পথ বন্ধ করে অপরিকল্পিত পুকুর খনন করায় জলাবদ্ধতা সৃষ্টি হলে অনাবাদি হয়ে পড়ে জমিগুলো। দীর্ঘদিন থেকে কৃষকরা দাবি জানালেও কোনো সুফল মিলেনি। পরে দিনাজপুর-৫ আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী বীরমুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি পরামর্শে গত ২০২০ সালের ২৪ অক্টোবর তৎকালিন জেলা প্রশাসক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন এর নিরলস প্রচেষ্টায় জলাবদ্ধতা নিরসনের উদ্যোগ গ্রহণ করা হয়। পরে চলতি বছরের ২৫ মে জলাবদ্ধতা নিরাসনের জন্য ইউড্রেন নির্মাণকাজের উদ্বোধন করা হয়। পরে রবিবার বিকেলে নিমাণকৃত ইউড্রেন দিয়ে পানি প্রবাহের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।


পুরোনো সংবাদ

দিনাজপুর 1758279513170051077

অনুসরণ করুন

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item