সৈয়দপুরে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

রোববার (৬ জুন) নীলফামারীর সৈয়দপুরে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে “ভূমি সেবা ডিজিটাল, বদলে যাচ্ছে দিনকাল” শ্লোগানকে সামনে রেখে উপজেলা পরিষদ মিলনায়তনে ওই সভা হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ।

এতে বিশেষ অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা  পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন এবং মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী।

 সভার শুরুতেই ভূমি ব্যবস্থাপনা বিষয়ে বিস্তারিত ভিডিওচিত্রের মাধ্যমে তুলে ধরেন এবং সভায় সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা ভূমি অফিসের সহকারি কমিশনার (ভূমি) মো. রমিজ আলম।

সভায় ভূমি সংক্রান্ত বিভিন্ন প্রশ্ন করে নিয়ে আলোচনায় অংশ নেন সৈয়দপুর উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল আলম, কৃষি সম্প্রসাধারণ অফিসার কৃষিবিদ মো. সালাউদ্দিন, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের উপ-সহকারি প্রকৌশলী মো. আব্দুম সালাম, পৌর কাউন্সিলর  মো. আব্দুল খালেক সাবু, মো. জোবায়দুর রহমান শাহীন, নজরুল ইসলাম রয়েল, মো. আনোয়ারুল ইসলাম মানিক প্রমূখ। সভায় সৈয়দপুর উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,পৌরসভা ও ইউনিয়নের জনপ্রতিনিধি, সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আর ভূমি সপ্তাহের আলোচনা সভা থেকে অনলাইন ভূমি উন্নয়ন কর নিবন্ধনের জন্য ভূমি মালিকদের মোবাইল নম্বর, জাতীয় পরিচয়পত্র, ছবি, খতিয়ানের কপি এবং পূর্ববর্তী দাখিলার কপি নিয়ে অনলাইনে এন্ট্রি দেয়া নিশ্চিত করার জন্য অনুরোধ জানানো হয়েছে।                                  

 সৈয়দপুর উপজেলা ভূমি অফিস সূত্রে জানা গেছে, গতকাল রোববার (৬ জুন) থেকে সারাদেশে একযোগে ভূমি সেবা সপ্তাহ শুরু হয়েছে। তা চলবে আগামী ১০ জুন পর্যন্ত। এ সেবা সপ্তাহে  সহকারী কমিশনার (ভূমি) অফিস এবং সংশ্লিষ্ট ইউনিয়ন ভূমি অফিসগুলো অনলাইন ভূমি উন্নয়ন কর আদায়ের লক্ষ্যে সকল ভূমি মালিকদের হোল্ডিং তথ্য অনলাইনে এন্ট্রিকরণ, ই-নামজারি আবেদন গ্রহণ, ই-নামজারির ডিসিআর ও খতিয়ান প্রদান, ভূমিহীনদের মধ্যে বন্দোবস্তকৃত জমির কবুলিয়ত ও দলিল হস্তান্তর করা হবে।     


পুরোনো সংবাদ

নীলফামারী 2004621307120803509

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item