করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সৈয়দপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সচেতনতামূলক প্রচারণা ও মাস্ক বিতরণ


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

চলমান বৈশ্বিক মহামারি মরণঘাতি কোভিড -১৯ (করোনা ভাইরাস) সংক্রমণের দ্বিতীয়  ঢেউ প্রতিরোধে নীলফামারীর সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে জনসচেতনতামূলক প্রচার- প্রচারণা ও মাস্ক বিতরণ করা হয়েছে। গত শনিবার (৩ এপ্রিল) রাত থেকে ওই কার্যক্রম শুরু হয়েছে। 

কার্যক্রম শুরুর প্রথম দিনেই গত শনিবার সন্ধ্যা থেকে রাত অবধি  সৈয়দপুর ১০০ শয্যা  বিশিষ্ট হাসপাতালের সামনের মার্কেট, উপজেলা পরিষদ মার্কেট, চামড়া গুদামসহ শহরের  বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে  ঘুরে ঘুরে হ্যান্ড মাইক দিয়ে প্রচার প্রচারণা চালানো হয়। সেই সঙ্গে মানুষের মাঝে স্বাস্থ্যসম্মত  মাস্ক বিতরণ করা হয়েছে।  সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গাড়িতে করে শহরের বিভিন্ন স্থানে হ্যান্ড মাইকে ওই প্রচারণা চালান মেডিকেল টেকনোলজিষ্ট (ইপিআই) মো. আবু তাহের সিদ্দিকী। এ সময় প্রতিষ্ঠানটির গাড়ী চালক মো. শাহিনুর রহমান উপস্থিত ছিলেন।

  সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু  মো. আলেমুল বাসার জানান,  প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণ মোকাবেলায় সরকারের পক্ষ থেকে গত ৩০ মার্চ  ১৮ দফা নির্দেশনা জারি করা হয়েছে। এছাড়াও এক সপ্তাহের লকডাউন ঘোষণা করা হয়। তাই সরকারের জারিকৃত নির্দেশনার আলোকে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধকল্পে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে এর আগেও জনসচেতনতায় নানা কর্মসূচি করা হয়। তারই ধারাবাহিকতায় জনসচেতনতা সৃষ্টিতে এ উদ্যোগ গ্রহন করা হয়েছে। তাদের এ ধরনের কার্যক্রম অব্যাহতভাবে চলবে বলে জানান তিনি।                     


পুরোনো সংবাদ

নীলফামারী 3896042685797149291

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item