নীলফামারীতে অসহায় দুঃস্থ পরিবারের সহায়তার জন্য প্রায় ২০ কোটি টাকা বরাদ্দ প্রদান


নির্ণয়,নীলফামারী॥
আসন্ন পবিত্র ঈদুল ফিতর ও পবিত্র রমজান মাস আনন্দের সঙ্গে উদযাপনে নীলফামারীর জেলার ৬ উপজেলার ৬০ ইউনিয়ন ও ৪টি পৌরসভা এলাকার অসহায়, দুঃস্থ ও অতিদরিদ্র পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করা হবে। এ জন্য সরকারী ভাবে নগদ অর্থ বরাদ্দ পাওয়া গেছে  সর্বমোট ১৯ কোটি ৭৫ লাখ ৯১ হাজার ৭৫০ টাকা। যা আগামী ২রা মে হতে বিতরন শুরু করা হবে বলে জানা গেছে।

আজ শুক্রবার(৩০ এপ্রিল/২০২১) জেলা ত্রাণ অফিস সুত্রে জানানো হয় চলমান পবিত্র রোজা উপলক্ষে ৬০ ইউনিয়ন ও ৪টি পৌরসভায় দরিদ্র ও দুঃস্থ ৩১ হাজার ৩০০ পরিবার ৫০০ টাকা হারে নগদ অর্থ পাবেন। এ জন্য মোট বরাদ্দ পাওয়া গেছে এক কোটি ৫৬ লাখ ৫০ হাজার। যার মধ্যে প্রতিটি ইউনিয়নের জন্য বরাদ্দ প্রদান করা হয়েছে দুই লাখ ৫০ হাজার টাকা করে মোট এক কোটি ৫০ হাজার টাকা। অপর দিকে চারটি পৌরসভার মধ্যে নীলফামারী ও সৈয়দপুর পৌরসভায় দুই লাখ করে, জলঢাকা পৌরসভায় দেড় লাখ ও ডোমার পৌরসভায় এক লাখ টাকা ৬ লাখ ৫০ হাজার টাকা। ৬০টি ইউনিয়নে ৩০ হাজার পরিবার ও ৪টি পৌরসভায় এক হাজার ৩০০ পরিবার সরকারের ৫০০ টাকা হারে এই নগদ অর্থ পাবেন।

অপর দিকে এবার পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষ্যে ভিজিএফে কর্মসূচির আওতায় চালের পরিবর্তে নগদ ৪৫০ টাকা করে পাবেন ৪ লাখ ৪ হাজার ৩১৫ পরিবার। এ জন্য মোট অর্থ বরাদ্দ পাওয়া গেছে ১৮ কোটি ১৯ লাখ ৪১ হাজার ৭৫০ টাকা। সুত্র মতে এই বরাদ্দের মধ্যে ৬০ ইউনিয়নে  ৩ লাখ ৯০ হাজার ৪৫২ টি পরিবার ও চারটি পৌরসভায় ১৩ হাজার ৮৬৩ পরিবার এই সুবিধা পাবেন।

জেলা ত্রান অফিসের ভারপ্রাপ্ত ডিআরও ও নেজারত ডিপুটি কালেক্টর জাহাঙ্গীর হোসাইন জানান আসন্ন পবিত্র ঈদুল ফিতর ও চলমান রমজানে আনন্দের সঙ্গে উদযাপনে অসহায়, দুঃস্থ ও অতিদরিদ্র পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করা হবে। এক্ষেত্রে সাম্প্রতিক প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ, দুঃস্থ ও অতি দরিদ্র পরিবারকে অগ্রাধিকার দেয়া হবে। এই অর্থ বিতরনে ছয় উপজেলা ও ৪টি পৌরসভা এলাকায় তালিকা প্রনোয়নের কাজ শেষ হয়েছে। আশা করা হচ্ছে আগামী ২রা মে”র হতে বিতরণ কার্যক্রম শুরু হবে।#


পুরোনো সংবাদ

নীলফামারী 8569060547685744825

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item