হারাগাছ পৌরসভার নতুন মেয়র আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এরশাদুল হক এরশাদ


রংপুর প্রতিনিধি ঃ

রংপুরের কাউনিয়া উপজেলার হারাগাছ পৌরসভা নির্বাচনে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এরশাদুল হক এরশাদ। তিনি নারকেলগাছ প্রতীক নিয়ে ১৭ হাজার ২৬০ ভোট পেয়েছেন। 


রোববার (২৮ ফেব্রুয়ারি) রাত নয়টায় রংপুরের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার ফরহাদ হোসেন এ ফলাফল ঘোষণা করেন।


ঘোষিত ফলাফল অনুযায়ী এরশাদুল হক এরশাদের নিকটতম প্রতিদ্বন্দী বর্তমান মেয়র হাকিবুর রহমান মাস্টার নৌকা প্রতীকে ৭ হাজার ১৭৩ ভোট পেয়েছেন। বিএনপির মোনায়েম হোসেন ফারুক ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৪ হাজার ৯২১ ভোট। ইসলামী আন্দোলন বাংলাদেশের জাহিদ হোসেন পেয়েছেন ২ হাজার ২০৫ ভোট। এছাড়াও ৯টি ওয়ার্ডের বিজয়ী কাউন্সিলর ও  সংরক্ষিত তিন নারী কাউন্সিলরের ফল ঘোষণা করা হয়।


হারাগাছ পৌরসভায় ৯টি ওয়ার্ডের মোট ২০টি কেন্দ্রে রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ইলেকট্রিক ভোটিং মেশিনে (ইভিএম) এবার প্রথম ভোটাধিকার প্রয়োগ করেন ভোটাররা। পরে ভোট গণনা শেষে হারাগাছ পৌরসভা ভবন থেকে ফলাফল ঘোষণা করা হয়। এবার মেয়র পদে ৪ জন, সাধারণ কাউন্সিলর পদে ৯টি ওয়ার্ডে ৪৮ জন এবং সংরক্ষিত মহিলা ৩টি ওয়ার্ডে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। মোট ভোটার ছিল ৪৯ হাজার ১৭ জন। এর মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ৩১ হাজার ৫৫৯ জন। ভোট বাতিল হয়েছে ১৬৪ জনের।


মেয়র পদে বিজয়ী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এরশাদুল হক এরশাদ কাউনিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক। সেই সঙ্গে জেলা আওয়ামী লীগের বর্তমান কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এম এ মাজেদের ছোট ভাই তিনি। দলীয় সিদ্ধান্ত অমান্য করে মেয়র পদে নির্বাচনে অংশ নেওয়ায় দলের প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে তাকে।


এদিকে নির্বাচনী এলাকায় পুলিশ, র‌্যাব ও বিজিবির বাড়তি সদস্য মাঠে থাকায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ছিল। এছাড়া সারাদিন মাঠে ছিল ভ্রাম্যমাণ আদালতের বিশেষ টিম। কোথাও কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি।


পুরোনো সংবাদ

রংপুর 5414563819512345255

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item