নানান অয়োজনে নীলফামারীতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত


নির্ণয়,নীলফামারী॥
নানান আয়োজনে নীলফামারী জুড়ে যথাযোগ্যমর্যাদা ও আনন্দ উদ্দীপনার মধ্যে দিয়ে পালিত হচ্ছে বঙ্গবন্ধুর জন্মবর্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়।  বুধবার(১৭ মার্চ/২০২১) সূর্যোদয়ের সাথে সকল সরকারী-বেসরকারী ভবনে জাতীয় পতাকা সহ মুজিববর্ষের লোগো সম্বলিত পতাকা উত্তোলন করা হয়েছে। এর সাথে বড় মাঠে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা হয়। 

সকাল ৯টায় জেলা শহরের বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পু¯পমাল্য অর্পন করেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, সিভিল সার্জন, জেলা পরিষদ, পৌর মেয়র, জেলা আওয়ামীলীগ সহ তার অঙ্গ সংগঠন, বিভিন্ন সরকারি দপ্তর, সামাজিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান, জেলা স্কাউটস, জেলা রোভার স্কাউটস প্রমুখ।

সাড়ে ১০টায় জেলা প্রশাসকের ডিসি গার্ডেনের জাতীয় শিশু দিবস উপলক্ষে কেক কাটা, প্রতিবন্ধি শিশুদের মাঝে চেক বিতরণ ও শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগীতা শেষে পুরস্কার বিতরন করেন জেলা প্রশাসক। 

অপরদিকে পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদের পক্ষ থেকে শহরের বিভিন্ন স্থানে মাস্ক ও মিষ্টি বিতরণ করা হয়। 

সকাল ১০টায় ১০১টি জাতীয় পতাকা সহ শহরে এক বর্নাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করে পৌর আওয়ামী। আনন্দ শোভা যাত্রা শেষে বঙ্গবন্ধু চম্বরে পৌর আওয়ামী লীগের সভাপতি মুসফিকুল ইসলাম রিন্টুর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আরিফ হোসেন মুনের সঞ্চালনায় সেখানে কেক কেটে তা বিতরন করা হয়। এ সকল অনুষ্ঠানে জেলা, উপজেলা ও পৌর আওয়ামী লীগ সহ সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। 

বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনা করে বাদ জোহর বিভিন্ন মসজিদে বিশেষ মোনাজাত এবং অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে প্রার্থনার আয়োজন করা হয়েছে। বঙ্গবন্ধুর জীবনী ভিত্তিক চিত্র, ভিডিও ক্লিপ ও ফুটেজ সহ দেয়ালিকা প্রদর্শনীরও আয়োজন করা হয়। এ উপলক্ষে জেলা কেন্দ্রীয় কারাগার ও হাসপাতাল সমুহে মিষ্টি বিতরন করা হয়।

বিকালে শহীদ মিনারে উপজেলা আওয়ামী লীগের পক্ষে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগীতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরন করা হয়।

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে সন্ধ্যায় শিল্পকলা একাডেমিতে জেলা প্রশাসনের পক্ষে আলোচনা সভা আয়োজন করা হয়েছে। 

এছাড়া বঙ্গবন্ধুর জীবনী ও মহান মুক্তিযুদ্ধ ভিত্তিক ভ্রাম্যমান পুস্তক প্রদর্শনী সহ শহরের বিভিন্নস্থানে ৭ মার্চের ভাষন প্রচার করা হচ্ছে। বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ উপলক্ষে বিভিন্ন সরকারীÑআধা সরকারী ভবনসমুহের সৌন্দর্য বর্ধন সহ আলোকসজ্জারও ব্যবস্থা করা হয়েছে। #


পুরোনো সংবাদ

নীলফামারী 8032028213013971176

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item