ফুলবাড়ীতে আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করলেন এমপি ফিজার


মেহেদী হাসান উজ্জ¦ল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের ফুলবাড়ীতে প্রধানমন্ত্রীর আশ্রণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীনদের জন্য আশ্রয়ন প্রকল্পের নির্মানাধিন কাজের অগ্রগতি পরিদর্শন করেন বীর মুক্তিযোদ্ধা এ্যাড. মো: মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। 


মঙ্গলবার দুপুরে ফুলবাড়ী উপজেলার আলাদীপুর ইউনিয়নের বাসুদেবপুর এলাকার অশ্রয়ন প্রকল্প ঘুরে দেখেন তিনি। পরিদর্শন কালে তিনি ভূমিহীন ও গৃহহীনদের বিষয়ে খোঁজ খবর নেন।


এসময় তিনি বলেন,সরকার উদ্যোগ নিয়েছেন কেউ যেন ভূমিহীন ও গৃহহীন না থাকেন। সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। এছাড়াও তিনি কোভিড-১৯ এর তৃতীয় পর্যায় মোকাবেলায় সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলতে বলেন এবং মাস্কব্যাবহারের নির্দেশনা প্রদান করেন। এর পর তিনি একে একে উপজেলার সবগুলো আশ্রন প্রকল্প পরিদর্শন করেন। এ সময় মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুর্নবাসনের লক্ষ্যে ফুলবাড়ী উপজেলায় বরাদ্দকৃত ঘরের নির্মাণ কাজ নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করার নির্দেশ দেন এমপি. মোস্তাফিজুর রহমান ফিজার।


পরিদর্শন কালে উপজেলা পরিষদ চেযারম্যান মো: আতাউর রহমান মিল্টন,উপজেলা নির্বাহী অফিসার মো: রিয়াজ উদ্দিন,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোছা: কানিজ আফরোজ,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: শাফিউল ইসলামসহ ইউপি চেয়ারম্যানগণ,বিভিন্ন সরকারী বর্মকর্তা ও রাজনৈতিক ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।


জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার মো: রিয়াজ উদ্দিন বলেন,প্রধানমন্ত্রীর আশ্রণ-২ প্রকল্পের আওতায় ফুলবাড়ী উপজেলায় মোট ৭৬৯টি ভূমি ও গৃহহীন পরিবারের জন্য ঘর নির্মাণ করা হচ্ছে। দুই শতাংশ জমির উপরে দুই কক্ষ বিশিষ্ট ঘরে একটি বারান্দা, একটি টয়লেট, একটি রান্নাঘর রয়েছে। দুই কক্ষবিশিষ্ট প্রতিটি ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭৫ হাজার টাকা। ঘর নির্মাণ কাজ এখন প্রায় শেষ প্রান্তে। ঘরের কাজ সম্পন্ন হলে,গৃহহীন পরিবারগুলোর মাঝে খুব শিঘ্রই ঘরগুলো হস্তান্তর করা হবে।


পুরোনো সংবাদ

দিনাজপুর 3772875871825799667

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item