বাংলাদেশের এক অনন্য অর্জন উপলক্ষে ডিমলায় দুইদিন ব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন


জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ
‘বাংলাদেশের এক অনন্য অর্জন, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ’ শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর ডিমলায় আনন্দ র্যালী, আলোচনা সভা ও দুইদিন ব্যাপী মেলার উদ্বোধন করা হয়েছে। 



শনিবার (২৭-মার্চ) উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্তর থেকে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ৫০ বছর পূর্তিতে একটি আনন্দ র্যালী বের হয়ে শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা পরিষদ চত্তরে ফিরে এসে সরকারের সাফল্য ও উন্নয়ন মূলক বিষয়ে ফেস্টুনসহ রঙিন বেলুন উড়িয়ে দুইদিন ব্যাপী মেলার শুভ উদ্বোধন করেন নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার। 


পরে মেলায় বিভিন্ন স্টল পরিদর্শন করে উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী রায়ের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার।


আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডাঃ সারোয়ার আলম। 


এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বাংলাদেশ সরকারের সাফল্যের বিভিন্ন উন্নয়ন মূলক বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্র নাথ রায়, মহিলা  ভাইস চেয়ারম্যান মোছাঃ আয়শা সিদ্দীকা, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক সরকার মিন্টু। 


অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রানীসম্পদ কর্মকর্তা ডাঃ রেজাউল হাসান, ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম, উপজেলা প্রকৌশলী শফিউল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেজবাহুর রহমান, উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক বাবু শৈলেন চন্দ্র রায়, উপজেলা ছাত্রলীগের আহবায়ক আবু সায়েম সরকারসহ বিভিন্ন দপ্তরের প্রধান, শিক্ষক সাংবাদিক ও সুধীজন। 


সভার সভাপতি তাঁর বক্তব্যে বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিব শতবর্ষের মাহেন্দ্রক্ষণে অর্জিত এ অর্জন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের নতুন প্রজন্মকে উৎসর্গ করেছেন। গৌরবান্বিত অর্জনটি উদযাপনে ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ’ শিরোনামে সকল সরকারি বেসরকারি দপ্তরের অংশগ্রহণে এ মেলা অনুষ্ঠিত হয়েছে। ‘বাংলাদেশের এক অনন্য অর্জন, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ’ শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে সরকারি বে-সরকারী ২১ টি স্টল এই উপজেলা পরিষদ চত্তরে সরকারের অর্জন প্রদর্শন করবে। এছাড়া চলমান কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি বজায় রেখে তথ্যচিত্র ও ভিডিও প্রদর্শনী, কুইজ, সেমিনার, উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা ২ দিন ব্যাপী চলমান থাকবে। 


পুরোনো সংবাদ

নীলফামারী 4749934935613865531

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item