দেবীগঞ্জে ঝুঁকি নিয়েই চলছে যানবাহন


সাইদুজ্জামান রেজা, পঞ্চগড়ঃ


 সারাদিন ব্যস্ত সড়ক। সকাল হতেই ইটবাহী শত শত ট্রাক্টর আর ব্যাটারি চালিত থ্রি হুইলারের চলাচল। সমান তালে চলছে যাত্রীবাহী ভ্যান, বাস, কার, মাইক্রো আর মোটরসাইকেল। পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার দেবীগঞ্জ-কালীগঞ্জ যাওয়ার এমন জনগুরুত্বপূর্ণ এবং ব্যস্ত সড়কটির কামারপাড়া অংশে কালভার্টটি মাঝখানে ভেঙ্গে যায় গত ১২ মার্চ। পুরনো এই সড়কটি দীর্ঘ দিন সংস্কার না করায় এবং প্রতিদিন ট্রাক্টরে ইট বহনের ফলে অত্যাধিক চাপে কালভার্টটি ভেঙ্গে যায়।

উল্লেখ্য, কালীগঞ্জ ও এর পার্শ্ববতী এলাকাগুলোতে প্রায় অর্ধশত ইট ভাটা রয়েছে। প্রতিদিন একশ'র বেশি ট্রাক্টর ইট পরিবহনে যাতায়াত করে এই সড়কে।

গত ১২ মার্চ কালভার্টটি ভেঙ্গে গেলেও এখনো সংস্কার করা হয়নি। ফলে কালভার্টের দুই পাশের সংকীর্ণ জায়গা দিয়ে ঝুঁকিপূর্ণ ভাবে যানবাহন পারাপার হচ্ছে। গতকাল সোমবার সরেজমিনে দেখা যায়, বাঁশের লাঠিতে লাল কাপড় বেঁধে দেয়া হলেও সেটার অবস্থা জরাজীর্ণ। দূর থেকে বুঝার উপায় নেই কালভার্টটি মাঝখানে ভেঙ্গে গেছে।

যে কোন সময় বড় দুর্ঘটনা ঘটার সম্ভাবনা থাকলেও উপজেলা স্থানীয় সরকার প্রকৌশলীর দফতর থেকে কালভার্ট সংস্কারে এখনো কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসান জানান, বিষয়টি সম্পর্কে আবগত আছি। উপজেলা প্রকৌশলীকে ইতিমধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেয়া হয়েছে।

উপজেলা প্রকৌশলীর কার্যালয়ের উপ সহকারী প্রকৌশলী মোঃ রাশেদুর ইসলাম জানান, আমরা বিষয়টি জেলা নির্বাহী প্রকৌশলীকে জানিয়েছি। তিনি সরেজমিনে কালভার্টটি পরিদর্শন করেছেন। কালভার্টটি দ্রুত সংস্কারের জন্য প্রাক্কলন গ্রহণ করা হয়েছে। প্রধান কার্যালয় থেকে অনুমোদন পেলেই সংস্কার কাজ শুরু করা হবে

পুরোনো সংবাদ

পঞ্চগড় 4815049070195291066

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item