বঙ্গবন্ধুর সময়েই উর্দূভাষীরা সামাজিক ও রাষ্ট্রীয় মর্যাদা পেয়েছে - যুবলীগ সম্পাদক নিখিল


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

বাংলাদেশ আওয়ামী যুব লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিল বলেছেন, বঙ্গবন্ধু ছিলেন উর্দূভাষী (বিহারি) মানুষের সেবক। তাই তো  ’৭১ এর স্বাধীনতার যুদ্ধের পর বাংলাদেশে আটকেপড়া উর্দূূভাষীদের (বিহারি) আশ্রয় দিয়েছিলেন তিনি। বঙ্গবন্ধু সময়ই উর্দূভাষীরা সামাজিক ও রাষ্ট্রীয় মর্যাদা পেয়েছেন। একজন মানুষের সামাজিক মর্যাদা হচ্ছে তাঁর বাসস্থান। তাই জাতির পিতা তাদের আশ্রয় দিয়ে সামাজিক মর্যাদা  দিয়েছিলেন। 

  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে গতকাল শুক্রবার রাতে নীলফামারীর সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।

সভায় আাওয়ামী যুবলীগ কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খানা নিখিল আরো বলেন,   সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সদ্যঃপ্রয়াত আখতার হোসেন বাদল ছিলেন  আওয়ামী লীগের জন্য নিবেদিত প্রাণ। তিনি একজন সত্যিকারে রাজনীতিবিদ ছিলেন।  সারা জীবন  দেশ ও মানুষের জন্য রাজনীতি করেছেন তিনি। নিজের ও পরিবারের জন্য কোন কিছুই করেননি। আর তাই মাননীয় বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আখতার হোসেন বাদলের মৃত্যুতে তাঁরই সহধর্মিনী রাফিকা আকতার জাহান বেবীকে আসন্ন সৈয়দপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদপ্রার্থী মনোনীত করে নৌকা মার্কা দিয়েছেন।  তিনি সৈয়দপুর পৌর নির্বাচনে  রাফিকা আকতার জাহান বেবীকে নৌকা প্রতীকে ভোট দিয়ে মেয়র পদে জয়যুক্ত করার জন্য পৌরবাসীর প্রতি উদাত্ত আহবান জানান তিনি। 

শহরের শেরে বাংলা সড়কের তামান্না মোড়ের আলোচনা সভায় সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা যুব লীগের আহবায়ক দিলনেওয়াজ খান। 

এতে অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ নেন নীলফামারী পৌরসভা মেয়র ও জেলা আওয়ামী লীেেগর সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মমতাজুল হক, যুগ্ম-সাধারণ সম্পাদক ও সৈয়দপুর  উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা কেগম  লাকী, নীলফামারী উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শাহীদ মাহমুদ ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি মিজানুর রহমান মিলন ও সৈয়দপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদপ্রার্থী রাফিকা আকতার জাহান বেবী প্রমূখ। 

উপজেলা যুব লীগের যুগ্ম আহবায়ক মো. আসাদ ইসলামের উপস্থাপনায় সভায় আওয়ামী লীগ ও এর সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।                


পুরোনো সংবাদ

হাইলাইটস 8002940897222502909

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item