সৈয়দপুরে শারীরিক প্রতিবন্ধী ব্যক্তির মাঝে ১৬টি হুইল চেয়ার বিতরণ


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

নীলফামারীর সৈয়দপুরে শারীরিক প্রতিবন্ধী ব্যক্তির মাঝে ১৬টি হুইল চেয়ার বিতরণ করা হয়েছে।  সৈয়দপুর উপজেলা প্রশাসন, উপজেলা সমাজ সেবা কার্যালয় এবং নীলফামারী প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের উদ্যোগে ওই হুইল চেয়ার বিতরণ করা হয়।  সোমবার (১৪ ডিসেম্বর) বিকেল সাড়ে তিনটায় সৈয়দপুর উপজেলা পরিষদ চত্বরে আনুষ্ঠানিকভাবে প্রতিবন্ধী ব্যক্তিদের হাতে ওই হুইল চেয়ার হস্তান্তর করা হয়েছে।


সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিবন্ধী ব্যক্তিদের হাতে ওই হুইল চেয়ার তুলে দেন। 

এ সময় সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাসিম আহমেদ, উপজেলা সমাজ সেবা অফিসার হাওয়া খাতুন, নীলফামারী প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মো. শাহজাহান আলী প্রমূখ উপস্থিত ছিলেন।

  গতকাল সৈয়দপুর উপজেলা পরিষদ কার্যালয় চত্বরে শারীরিক প্রতিবন্ধী ছেলে লিমনকে (১১) সঙ্গে নিয়ে হুইল চেয়ার নিতে আসেন বোতলাগাড়ী ইউনিয়নের পোড়াহাট গুচ্ছগ্রামের মো. নুর উদ্দিন। পেশায় তিনি একজন রিকশাভ্যান চালক। তিনি জানান, তাঁর ছেলে লিমন জন্মগতভাবে শারীরিক প্রতিবন্ধী। নিজে নিজে চলাফেরা করতে পারে না। এতোদিন তাকে কোলে পিঠে করে নিয়ে বেড়াতে হয়েছে। অর্থাভাবে প্রকিবন্ধী ছেলের জন্য একটি হুইল চেয়ার কিনতে পারেনি। এতে  আমার প্রতিবন্ধী ছেলেটি হুইল চেয়ারের অভাবে অনেক কষ্ট ভোগ করেছে। এখন হুইল চেয়ারে সে নিজে চলাফেরা করতে পারবে। প্রতিবন্ধী ছেলেকে একটি নতুন হুইল চেয়ার দেওয়ায় সৈয়দপুর উপজেলা প্রশাসন, সমাজ সেবা কার্যালয় এবং নীলফামারী প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

নীলফামারী  প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মো. শাহজাহান আলী জানান, এবারে জেলার ছয়টি উপজেলায় ১৫৫টি হুইল চেয়ার বিতরণ করা হয়েছে। 


পুরোনো সংবাদ

নীলফামারী 7351557359615284643

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item