ডোমারে সমবায়ের নামে প্রতারনার ফাঁদে ফেলে কয়েক কোটি হাতিয়ে নিলো প্রতারচক্র । সড়ক অবরোধ


আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টার
: নীলফামারীর ডোমার বাজার ভোগ্যপণ্য সমবায় সমিতি লিঃ নামে একটি সংগঠন উপজেলায় বিভিন্ন লোভনীয় অফার দিয়ে অসচেতন সহস্রাধীক নারীর কাছ থেকে কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়ে গত ১২ ডিসেম্বর প্রতারক চক্রের তিনজন সদস্য পালিয়ে যায়। সেই টাকা ফেরতের দাবিতে শনিবার সকাল ১১ টা হতে ডোমার বাজার রেলঘুন্টি মোড়ে প্রায় এক ঘন্টা ডোমার-ডিমলা সড়ক অবরোধ করে রাখে চার শতাধীক ভুক্তভোগী নারী। 

সে সময় অবরোধকারী ভুক্তভোগী নারীরা বলেন, প্রতারচক্রের প্রধান,ডোমার বাজার ভোগ্যপণ্য সমবায় সমিতি লিমিটেডের (সমবায় কার্যালয় কর্তৃক রেজিঃ নং-২৪ দেখিয়ে)  সভাপতি মামুন হাসান মালিকসহ জড়িতদের অচিরে আইনের আওতায় এনে টাকা ফেরতসহ দৃষ্টান্তমুলক শাস্তির দাবী করেন।

ভুক্তভোগী নারী পারুল বেগম (৩০), সেফালী আক্তার (২০), উম্মে হাবিবা (৪৮) জানান, ৮০ হাজার টাকা সমবায় সমিতিতে জমা দিলে তিনদিন পর একটি মটরসাইকেল দেয় এবং ১৫ দিন পর সেই টাকা ফেরতও দেয়। এভাবে কয়েকজনকে বিভিন্ন সুবিধা দেয় তারা। এরপর মাত্র দেড় মাসে হাজারের উপরে সদস্য যুক্ত হয়। এতে প্রায় ছয় হতে সাত কোটি টাকা নিয়ে প্রতারকরা পালিয়ে যায়। 

মারুফা আক্তার (২৫), শিরিনা বেগম (৩৩) বলেন, আমরা গরু-ছাগল বিক্রি করে সমিতিতে টাকা দেই। আমাদের টাকা নিয়ে প্রতারকরা পালিয়ে যায়। টাকা ফেরত না পাওয়ায় আমাদের অনেককে বাড়ী থেকে বের করে দিয়েছে পরিবাররা। আমরা এখন কি করবো? আর কোথায় যাবো? আমাদের টাকা ফেরত না দেওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো। 

মুন্নি আক্তার (৩২) ও লাকি বেগম (৩৯) বলেন, দ্রুত আমাদের টাকা ফেরত ও প্রতারকদের গ্রেফতার করা না হলে, আমরা আমরণ অনশন শুরু করবো।

এ বিষয়ে ডোমার থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান জানান, সমিতির শুরুতে আমরা নারী সদস্যদের ওইখানে টাকা বিনিয়োগ করতে নিষেধ করি। তারা আমাদের কথা শুনেনি, উল্টো পুলিশ সদস্যদের লাঞ্চিত করে। থানায় কেউ অভিযোগও করছে না। অভিযোগ পেলে দ্রুত আইনি ব্যবস্থা নেয়া হবে।

এ ভ্যাপারে ডোমার উপজেলা নিবার্হী অফিসার শাহিনা শবনম জানান,তারা সমবায় সমিতি থেকে একটি রেজিষ্ট্রেশন নিয়েছেন ।ভুক্তভোগীরা এ পযর্ন্ত কোন লিখিত অভিযোগ দেয়নি । তাদের তিন/চার জনকে আমি ডেকেছি । তারা আগামীকাল দেখা করবে । তারা কিভাবে চায় সেটা শুনব । প্রতারকদের  কোটি টাকার চেকও আমাদের কাছে আছে  । আমরা সর্বোচ্চ আইনগত ব্যবস্থা নিব । 


পুরোনো সংবাদ

নীলফামারী 8436223287311591651

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item