সৈয়দপুরে খাদ্য উৎপাদনকারী দুই প্রতিষ্ঠানের ৫০ হাজার টাকা জরিমানা


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নীলফামারীর সৈয়দপুরে এক ভেজাল বিরোধী অভিযানে খাদ্য উৎপাদনকারী দুই প্রতিষ্ঠানের ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছে। রবিবার শহরের শহীদ তুলশীরাম সড়কে নাটোর দই ঘর ও নিয়ামতপুর এলাকার পুস্প বেকারিতে ওই ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করা হয়।

 জানা গেছে, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর  ও নীলফামারী জেলার অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত সহকারি পরিচালক (এডি) মো. বোরহান উদ্দিনের নেতৃত্বে  শহরের শহীদ তুলশীরাম সড়কের পাশে অবস্থিত মিষ্টি ও দই উৎপাদনকারী প্রতিষ্ঠান নাটোর দই ঘরে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ওই প্রতিষ্ঠানে পোড়া তেল দিয়ে রান্না করা এবং উৎপাদিত দইয়ে বিএসটিআই'র লোগো, উৎপাদন ও মেয়াদাত্তীর্ণের তারিখ না থাকায়  হোটেল মালিক বিধান চন্দ্র ঘোষের ১০ হাজার টাকা জরিমান করা হয়। এ সময় রান্না করার উপকরণ পোড়া তেল নর্দমায় ফেলে দেয়া হয়। 

এছাড়াও  সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল সংলগ্ন নিয়ামতপুর শুটকি আড়ত এলাকায় পুস্প  বেকারিতে অভিযানকালে মেয়াদোত্তীর্ণ খাদ্য সামগ্রী, আয়োডিনবিহীন লবন এবং স্যাকারিনসহ নিম্নমানের উপকরণ জব্দ করা হয়। এ সময়  ওই প্রতিষ্ঠানের মালিক ছোটন মিয়াকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে জব্দ করা ওইসব মালামাল ধ্বসং করা হয়। এ সময় র‌্যাব-১৩,সিপিসি- ২,নীলফামারী ক্যাম্পের সহকারি পরিচালক মো. হালিমুজ্জামান, সৈয়দপুর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মো. অহিদুল হক, পৌরসভা স্যানিটারি ইন্সপেক্টর মো. আলতাফ হোসেন সরকারসহ র‌্যাব সদস্য ছাড়াও  জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। র‌্যাব -১৩ সিপিসি-২ নীলফামারী ক্যাম্পের সদস্যদের সহযোগিতায় ওই ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করা হয়েছে।


পুরোনো সংবাদ

নীলফামারী 7307832444021721631

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item