সৈয়দপুরের উন্নয়ন, সম্ভাবনা ও বঞ্চনা বিষয়ক এক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি :

নীলফামারীর সৈয়দপুরে ‘উন্নয়ন, সম্ভাবনা ও বঞ্চনা’ বিষয়ক এক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে।  শনিবার (১০ অক্টোবর) শহরের শেরে বাংলা সড়কের সৈয়দপুর প্লাজার একটি রেস্টুরেন্টে ওই গোলটেবিল অনুষ্ঠিত হয়। সাপ্তাহিক পত্রিকা আলাপন এ বৈঠকের আয়োজন করে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম এবং বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক  পৌর মেয়র মো. আখতার হোসেন বাদল।

এতে সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখছেদুল মোমিন। গোল টেবিল বৈঠকে মুল প্রবন্ধ উপস্থাপন করেন স্থানীয় জনপ্রিয় সাপ্তাহিক আলাপন পত্রিকার সম্পাদক ও প্রকাশক সাংবাদিক আমিনুল হক। গোল টেবিল বৈঠকে অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ নেন নীলফামারী বারের জ্যেষ্ঠ আইনজীবী ও কমিউনিস্ট লীগ নেতা তুষার কান্তি রায়,সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের  সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, জাতীয় পার্টির সৈয়দপুর উপজেলা শাখার আহবায়ক শিল্পপতি সিদ্দিকুল আলম সিদ্দীক, স্বাধীনতার চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সৈয়দপুর উপজেলা শাখার সভাপতি ডা. শেখ নজরুল ইসলাম, বাংলাদেশ মেডিকেল এসোশিয়েশনের (বিএমএ) সৈয়দপুর জেলা শাখার সভাপতি ডা. মাহবুবুল হক দুলাল, সৈয়দপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ সাখাওয়াত হোসেন খোকন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সৈয়দপুর উপজেলার সাধারণ সম্পাদক রুহুল আলম মাস্টার প্রমুখ। বৈঠকে সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার  ২৭জন প্রতিনিধি। এতে সঞ্চালকের দায়িত্ব পালন করেন সাংবাদিক এম আর আলম ঝন্টু।  দিনব্যাপি এ বৈঠকে ‘উন্নয়ন, সম্ভাবনা ও বঞ্চনা’ বিষয়ে বিস্তারীত আলোচনায় বাংলাদেশ হওয়ার পর থেকে বিশেষ করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সরকারের আমলে সৈয়দপুরে সর্বোচ্চ উন্নয়ন হয়েছে বলে আলোচনায় উঠে আসে। পরে চলমান উন্নয়ন প্রকল্পগুলো যাতে সঠিকভাবে এবং নির্দিষ্ট সময়ে বান্তবায়ন হয় এবং অতিতের ন্যায় আর কোন বঞ্চনার শিকার হতে যাতে সৈয়দপুর বাসিকে না হয়, সেজন্য ১১টি সুপারিশমালা প্রণয়ন করা এবং তা বাস্তবায়নের জন্য সংসদ সদস্যসহ সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করা হয়।                  


পুরোনো সংবাদ

নীলফামারী 491490352871835699

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item