৭ দফা দাবিতে চিনি শিল্প রক্ষা সংগ্রাম পরিষদের মানব বন্ধন


আব্দুল আউয়াল ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে চিনিকল বাঁচাতে ৭ দফা দাবিতে মানববন্ধন পালিত হয়। মঙ্গলবার ঠাকুরগাঁও রোড এলাকায় এ মানববন্ধন পালন করা হয়।

“শিল্প বাঁচাও কৃষি ও কৃষক বাঁচাও দেশ বাচাও” এই শ্লোগানে ও রাষ্ট্রায়াত্ত চিনি শিল্প রা সংগ্রাম পরিষদ ঠাকুরগাঁও জেলা শাখার আয়োজনে মানব বন্ধন চলাকালে সংগঠনের আহবায়ক মাহবুব আলম রুবেলের সভাপতিত্বে বক্তব্য দেন, জেলা জেএসডির সভাপতি মনসুর আলী, সদর উপজেলা কমিউনিস্ট পার্টির সভাপতি আহসানুল হাবিব বাবু, চিনিকলের শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাবেক সভাপতি জবাইদুর রহমান, সাংবাদিক শাহীন ফেরদৌস, জেলা উদীচীর সাধারন সম্পাদক রিজওয়ানুল হক রিজু, আখচাষী আনোয়ার হোসেন, আবু বক্কর সিদ্দিক বাবু, ফয়েজ উদ্দিন প্রমুখ।

এ সময় দেশের একমাত্র ভারী শিল্প ঠাকুরগাঁওয়ের প্রান চিনিকল বাঁচাতে এগিয়ে আসার আহবান জানিয়ে ৭ দফা দাবি জানানো হয়। এর মধ্যে ঠাকুরগাঁও চিনিকল লাভজনক করতে আধুনিকায়ন ও ডিস্টিলারি ইউনিট স্থাপন, ব্যাগাস থেকে কোজেনারেশনের মাধ্যমে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র স্থাপন ও সুগার বিট প্রকল্প দ্রুত বাস্তবায়ন, অবিলম্বে শ্রমিকদের বকেয়া বেতন ও অবসরপ্রাপ্ত শ্রমিকদের গ্র্যাচুইটির টাকা পরিশোধ, আখের ন্যর্য মুল্য নিশ্চিত করে আখ চাষিদের টাকা সময়মত পরিশোধ ও সারা বছর মিল চালু রাখতে সুগার মিলসগুলিকে র-সুগার আমদানির অনুমতি দিয়ে পরিশোধন কারখানা স্থাপনের দাবি জানানো হয়

পুরোনো সংবাদ

ঠাকুরগাঁও 3243915929974010518

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item