করোনায় আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১,৪৩৬


অনলাইন ডেস্ক




দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে আরও ৩২ জনের মৃত্যু হয়েছে।  এ নিয়ে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৫ হাজার ২৫১ জনে।

একই সময়ে করোনা আক্রান্ত হিসেবে নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৪৩৬ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাড়াল ৩ লাখ ৬৩ হাজার ৪৭৯ জনে।


 আজ বুধবার (৩০ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে করোনায় মৃত ও নতুন শনাক্ত রোগীর সংখ্যা তুলে ধরার পাশাপাশি জানানো হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১০৮টি পরীক্ষাগারে ১৩ হাজার ১৫৫টি নমুনা সংগ্রহ হয় এবং ১৩ হাজার ৪০৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৪৭ হাজার ৪৫৫টি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ২৪ জন এবং নারী আটজন। তাদের মধ্যে হাসপাতালে ৩১ জন এবং বা‌ড়ি‌তে একজনের মৃত্যু হয়েছে।

এদের মধ্যে ত্রি‌শোর্ধ্ব দুইজন, চল্লিশোর্ধ্ব তিনজন, পঞ্চাশোর্ধ্ব তিনজন এবং ষাটোর্ধ্ব ছিলেন ২৪ জন। ঢাকা বিভাগের ছিলেন ২৪ জন, চট্টগ্রামের দুইজন, রাজশাহীর চারজন, সি‌লেটের‌ একজন এবং ময়মন‌সিং‌হ বিভাগের ছিলেন একজন।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১০ দশমিক ৭১ শতাংশ এবং এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৮ দশমিক ৬৬ শতাংশ। মোট রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৭৫ দশমিক ৭৯ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ।

এ পর্যন্ত মৃতদের মধ্যে পুরুষ ছিলেন চার হাজার ৬৩ জন (৭৭ দশমিক ৩৮ শতাংশ) এবং নারী ছিলেন এক হাজার ১৮৮ জন (২২ দশমিক ৬২ শতাংশ)।

পুরোনো সংবাদ

প্রধান খবর 6208417358019175570

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item