নীলফামারী সদরের সমাজ সেবা কর্মকর্তার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ


বিশেষ প্রতিনিধি॥ সরকারি মোটরসাইকেলটি বিকল হয়ে পড়ে আছে। অথচ এটিকে সচল ও চালানো দেখিয়ে জ্বালানি খরচ তোলা হচ্ছে বলে অভিযোগ উঠেছে নীলফামারী সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা গোলাম রব্বানীর বিরুদ্ধে।
অভিযোগ মতে, মোটরসাইকেলের জ্বালানি বাবদ গত এক বছরে ৩৯ হাজার টাকা তুলে আত্মসাৎ করেছেন তিনি। অভিযোগে বলা হয় শুধু জ্বালানিই নয়, কম্পিউটার ও অন্যান্য খাতেও টাকা তুলে নয় ছয় করা হয়েছে।
সুত্র মতে, গত বছরের পহেলা জুলাই নীলফামারী সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা হিসেবে যোগদান করেন গোলাম রব্বানী। অফিসের সরকারি মোটরসাইকেল যান্ত্রিক ক্রটির কারণে না চললেও গত বছরের জুলাই থেকে চলতি বছরের জুন পর্যন্ত জ্বালানি খরচ বাবদ ৩৯ হাজার টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছেন তিনি। এছাড়া অফিসের চারটি কম্পিউটারের মধ্যে দুটি নষ্ট হলেও চারটির যন্ত্রাংশ কেনার বিল বাবদ ৩৪ হাজার ৫০০ টাকা, কম্পিউটার ও অন্যান্য খাতে ১৫ হাজার এবং অন্যান্য মনিহারি খাতে এক লাখ পাঁচ হাজার টাকা উত্তোলন করে নাম মাত্র খরচ করার অভিযোগ রয়েছে।
এদিকে করোনাকালে জাতীয় সমাজ কল্যাণ পরিষদ থেকে দরিদ্রদের মধ্যে ত্রাণের জন্য দুই লাখ টাকা বিতরণ নিয়েও অস্বচ্ছতার অভিযোগ উঠেছে। ত্রাণ বিতরণে ইউনিয়ন পরিষদের সঙ্গে সমন্বয় করার কথা থাকলেও সেটি না করে নিজের পছন্দে ত্রাণের জন্য টাকা বিতরণ করেন তিনি।
এ ব্যাপারে সংগলশী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কাজী মোস্তাফিজার রহমান বলেন, এ বিষয়ে আমার সঙ্গে কোনো সমন্বয় বা পরামর্শ করা তো দূরের কথা, সমাজসেবা কার্যালয় থেকে ইউনিয়নে কাউকে ত্রাণ বিতরণ করা হয়েছে কিনা সেটি জানা নেই। একই কথা বলেছেন কুন্দপুকুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহজাহান আলী চৌধুরীও।
অভিযোগ প্রসঙ্গে সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা গোলাম রব্বানী বলেন, আমার বিরুদ্ধে যেসব অভিযোগ ছড়ানো হচ্ছে, তা সঠিক নয়। ভালো কাজ করতে চাওয়ায় কিছু মানুষ এমন বিভ্রান্তি ছড়াচ্ছেন। তবে মোটরসাইকেলের জ্বালানি বাবদ ১৫ হাজার টাকা উত্তোলন করেছেন জানিয়ে তিনি বলেন, বিভিন্নজনের মোটরসাইকেল ব্যবহার করায় তাদের এসব টাকা দিতে হয়েছে। দ্রুত মেরামত করে
অফিসের মোটরসাইকেলটি আবার ব্যবহার করা হবে।
তবে সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোশাররফ হোসেন বলেন এ রকম বিষয় আমার জানা নেই, তবে বিষয়টি খতিয়ে দেখা হবে। তবে গাড়ি না চললে টাকা উত্তোলন যথার্থ নয় বলে তিনি মন্তব্য করেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 3594613958670366074

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item