পুলিশ কর্মকর্তার নামে ভুয়া আইডি খুলে প্রতারণায় নীলফামারী ডিবি পুলিশের হাতে ভাইবোন গ্রেফতার


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী॥ পুলিশের ডিআইজি ও পুলিশ সুপারসহ উচ্চ পদস্থদের নামে ভুয়া ফেসবুকে আইডি খুলে প্রতারণার দায়ে মোস্তাফিজুর রহমান বাবু ওরফে নীরব(৩৫) ও তার সহযোগি সুফিয়া বেগমকে(৩৪) গ্রেফতার করেছে নীলফামারী ডিবি পুলিশ।
গতকাল সোমবার(২১ সেপ্টেম্বর/২০২০) রাতে মোস্তাফিজুর রহমানকে সৈয়দপুর উপজেলার শুটকির মোড় এবং সুফিয়া বেগমকে দিনাজপুরের কাহারোল উপজেলার সরঞ্জা গ্রাম থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। এঘটনায় মামলা দায়েরের পর আজ মঙ্গলবার(২২ সেপ্টেম্বর/২০২০) বিকালে আদালতের মাধ্যমে তাদেরকে জেলা কারাগারে পাঠানো হয়। প্রতারণার কাজে ব্যবহৃত দুটি মোবাইল ফোন ও একটি সিম কার্ড জব্দ করা হয়।
আচ মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান(বিপিএম,পিপিএম) তাঁর কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলণে জানান, গতকাল সোমবার রাত সাড়ে আটটার দিকে জেলার সৈয়দপুর উপজেলা শহরের শুটকির মোড় থেকে প্রতারক চক্রের প্রধান মোস্তাফিজুর রহমান বাবু ওরফে নীরবকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যে ওই রাতে সুফিয়া বেগমকে দিনাজপুরের কাহারোল উপজেলার সরঞ্জা গ্রাম থেকে গ্রেফতার করা হয়েছে। মোস্তাফিজুর নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার রসুলপুর চৌরাপাড়া গ্রামের সিরাজুল ইসলামের ছেলে। সুফিয়া কাহারোল উপজেলার সরঞ্জা গ্রামের আব্দুর রশিদের মেয়ে এবং ওই উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত নারী সদস্য (৪,৫ ও ৬ নম্বর ওয়ার্ড)।
পুলিশ সুপার বলেন, মোস্তাফিজুর রহমান আমার নামে বুয়া ফেসবুকে আইডি খুলে গত ১২ সেপ্টেম্বর খুলনা ও যশোর জেলার বিভিন্ন মানুষকে ম্যাসেঞ্জারে কল করে মামলার হুমকি দিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার চেষ্টা করে। এর আগে সে ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি হারুন অর রশীদ এবং দিনাজপুর, চাঁদপুরসহ বিভিন্ন জেলার এসপির নামে একইভাবে ভুয়া আইডি খুলে প্রতারণা করেন। মোস্তাফিজুর ফেসবুকের যেসব আইডিতে সরকারের বিরুদ্ধে উস্কানী, কুরুচিপূর্ণ মন্তব্য, দেশদ্রোহি কমেন্ট, লাইক, শেয়ার দেখেন সে সকল আইডি চি‎িহ্নত করে পুলিশ কর্মকর্তার নামে খোলা ভুয়া আইডির ম্যাসেঞ্জার থেকে কল করে মামলার হুমকি দিয়ে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নিতেন। তার বিরুদ্ধে চট্টগ্রামের পতেঙ্গা থানায় অস্ত্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দুটি মামলা রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেওয়ার বিষয়টি স্বীকার করেছে তারা।
আজ মঙ্গলবার তাদের বিরুদ্ধে নীলফামারী সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। ওই সংবাদ সম্মেলণে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, সৈয়দপুর সার্কেল অশোক কুমার পাল, ডিবি পুলিশের পরিদর্শক হারুন অর-রশীদ

পুরোনো সংবাদ

নীলফামারী 6240083722613104174

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item